ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

রসিক নির্বাচনে জাপার প্রার্থী মোস্তফার মনোনয়নপত্র দাখিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
রসিক নির্বাচনে জাপার প্রার্থী মোস্তফার মনোনয়নপত্র দাখিল মনোনয়নপত্র জমা দিচ্ছেন মোস্তাফিজার রহমান মোস্তফা।

রংপুর: রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) মনোনীত লাঙ্গলের প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা মনোনয়নপত্র দাখিল করেছেন।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে নির্বাচনী আঞ্চলিক কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেনের হাতে লাঙ্গলের প্রার্থী হিসেবে এই মনোনয়নপত্র দাখিল করেন তিনি।

মনোনয়ন দাখিল পরবর্তী উপস্থিত সাংবাদিকদের মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, সবার সহযোগিতায় রংপুরে একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হবে। রংপুরে জাতীয় পার্টির মধ্যে কোনো ধরনের বিভেদ নেই। আগামী ৯ ডিসেম্বর থেকে জাতীয় পার্টির নেতাকর্মীরা তা প্রমাণ করবেন।

মোস্তফা বলেন, রংপুরের মানুষ সিদ্ধান্ত নিতে কখনো ভুল করেনি এবারও করবে না। আগামী ২৭ তারিখে আমাকে ভোট দিয়ে পুনরায় নির্বাচিত করবে।

তিনি বলেন, ইভিএম একটি যন্ত্র এর পেছনের কারিগররা যদি নিরপেক্ষ থাকেন তাহলে সুষ্ঠু নির্বাচন করা সম্ভব। যারা নির্বাচনে অংশ নিয়েছেন তারা সবাই যোগ্যপ্রার্থী। একটি অবাধ সুষ্ঠু নির্বাচনে জনগণ যাকে রায় দেবে আমরা সেই রায়ের প্রতি শ্রদ্ধাশীল থাকবো।

সিটি কর্পোরেশনে তৃতীয়বারের মতো আগামী ২৭ ডিসেম্বর ভোট উৎসবের আয়োজন করেছে নির্বাচন কমিশন। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৯ নভেম্বর। যাচাই-বাছাই করা হবে ১ ডিসেম্বর। আর মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ৮ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ দেওয়া হবে ৯ ডিসেম্বর। সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। ভোটকেন্দ্রগুলোতে ইভিএম ছাড়াও সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে।  

এদিকে বাদ যোহর কলেজ রোডস্থ জাতীয় পার্টির অস্থায়ী কার্যালয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের  বিরুদ্ধে দায়ের করা মামলা আদালত কর্তৃক খারিজ করে দেওয়ায় এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মনোনয়ন দাখিলেরর সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান, রংপুর মহানগর সাধারণ সম্পাদক ও নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক এস এম ইয়াসির, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও রংপুর জেলার আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আবুল মাসুদ চৌধুরী নান্টু, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রংপুর জেলার সদস্য সচিব হাজী আব্দুর রাজ্জাক, সাবেক মেয়র কন্যা জারিন তাসনিমসহ জাতীয় পার্টির রংপুর জেলা ও মহানগর এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।  

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa