ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

নির্বাচন ও ইসি

সংসদের সংরক্ষিত শূন্য আসনে নির্বাচিত হচ্ছেন ডরথী রহমান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২২
সংসদের সংরক্ষিত শূন্য আসনে নির্বাচিত হচ্ছেন ডরথী রহমান

ঢাকা: জাতীয় সংসদের শূন্য ঘোষিত সংরক্ষিত-১৯ আসনের নির্বাচনে নির্বাচিত হচ্ছেন মোছা. ডরথী রহমান।
 
বৃহস্পতিবার (০৩ নভেম্বর) নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের যুগ্ম সচিব মো. শাহেদুন্নবী চৌধুরী এ সংক্রান্ত তালিকা প্রকাশ করেছেন।


 
এতে উল্লেখ করা হয়েছে- নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত সময়সূচি অনুসারে একাদশ জাতীয় সংসদের ১টি সংরক্ষিত মহিলা আসনের (যা বাংলাদেশ আওয়ামী লীগের অনুকূলে বন্টনকৃত) শূন্যপদে উপ-নির্বাচন উপলক্ষে মনোনয়নপত্র দাখিলের সময়সীমা ছিল ১ নভেম্বর।
 
ওই সময়ের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোছা. ডরথী রহমানের মনোনয়নপত্র দাখিল করা হয়। দাখিলকৃত মনোনয়নপত্র পূর্ব ঘোষিত সময়সূচি অনুসারে ২ নভেম্বর বাছাই করে গৃহীত হয়।
 
জাতীয় সংসদ (সংরক্ষিত মহিলা আসন) নির্বাচন আইন, ২০০৪ এর ধারা ১০ এর উপ-ধারা (৮) অনুসারে বৈধভাবে মনোনীত প্রার্থীর নামের তালিকা প্রস্তুত করে প্রকাশ করা হলো।
 
তফসিল অনুযায়ী, আগামী ৮ নভেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। ডরথী রহমান এই সময়ের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার না করলে রিটার্নিং কর্মকর্তা তার পরের দিন তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করবেন।
 
১১ অক্টোবর ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন ইন্তেকাল করেন সংসদের সংরক্ষিত আসন-১৯ এর সদস্য এ্যানী রহমান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬২ বছর। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চাচাতো ভাই শেখ হাফিজুর রহমানের স্ত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচী।
 
বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২২
ইইউডি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।