ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ওসমানীনগরে নৌকার পালে হাওয়া: বিপুল ভোটে ভিপি শামীম বিজয়ী  

  সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৯ ঘণ্টা, নভেম্বর ২, ২০২২
ওসমানীনগরে নৌকার পালে হাওয়া: বিপুল ভোটে ভিপি শামীম বিজয়ী

 

সিলেট: সিলেটের ওসমানীনগর উপজেলা পরিষদে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা যুবলীগের সভাপতি ভিপি শামীম আহমদ। নৌকা প্রতীক নিয়ে তিনি ২৮ হাজার ৯৯৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।


 
তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে তিনি ১৪ হাজার ৩৮০ ভোট বেশি পেয়েছেন। ঘোড়া প্রতীক নিয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম পেয়েছেন ১৪ হাজার ৬১৬ ভোট।
 
বুধবার (০২ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণের রাতে ৫৪টি কেন্দ্রের ফলাফলে বেসরকারিভাবে শামীম আহমদকে বিজয়ী ঘোষণা করেন রিটানিং কর্মকর্তা আলমগীর হোসেন।   
 
এ উপজেলায় চেয়ারম্যান পদে তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। দেয়াল ঘড়ি প্রতীক নিয়ে অপর প্রার্থী খেলাফত মজলিসের মো. ছইদুর রহমান চৌধুরী ৪ হাজার ৫৫৯ ভোট পেয়েছেন।
 
এছাড়া ভাইস চেয়ারম্যান পদে আট প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তাদের মধ্যে টিয়া পাখি প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী আনা মিয়াকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়। তার প্রাপ্ত ভোট ১৫ হাজার ৯৩৯টি। তালা প্রতীক নিয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. দিলদার আলী ১১ হাজার ১০৮ ভোট পেয়েছেন।
 
এছাড়া নারী ভাইস চেয়ারম্যান পদে তিন প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী জাহানারা বেগম ২৩ হাজার ৪৫৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতীক ছিল কলস। জাহানারার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোছা. মুছলিমা আক্তার চৌধুরী সেলাই মেশিন প্রতীক নিয়ে পেয়েছেন ১৪ হাজার ৭৬৭ ভোট।
 
ইভিএম পদ্ধতিতে এ উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।
 
রিটানিং কর্মকর্তা জানান, এ উপজেলায় মোট ১ লাখ ৪৭ হাজার ৯৭১ ভোটের মধ্যে ৪৮ হাজার ৪৬১ ভোট কাস্ট হয়েছে। এর মধ্যে বৈধ ভোটের সংখ্যা ৪৮ হাজার ১৭১টি এবং বাতিল হয় ২৯০ ভোট।
 
বাংলাদেশ সময়: ২৩১৭ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২২
এনইউ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।