ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

পার্বতীপুর পৌরসভার মেয়র আ.লীগের আমজাদ হোসেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, নভেম্বর ২, ২০২২
পার্বতীপুর পৌরসভার মেয়র আ.লীগের আমজাদ হোসেন মো. আমজাদ হোসেন

নীলফামারী: ১২ হাজার ৭৬৫ ভোট পেয়ে দিনাজপুরের পার্বতীপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মো. আমজাদ হোসেন (নৌকা প্রতীকে) বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন।  

তার একমাত্র প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র এ জেড এম মেনহাজুল হক পেয়েছেন ৯ হাজার ২২১ ভোট।


রিটার্নিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্ত শাহিনুর ইসলাম প্রামাণিক ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করেন। বুধবার (২ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ১৩টি কেন্দ্রে একটানা ভোট অনুষ্ঠিত হয়। তবে কোনো কোনো কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) বিড়ম্বনার জন্য সন্ধ্যা ৬ পর্যন্ত ভোটগ্রহণ চলে।

ইভিএম অকেজো হওয়া, আঙুলের ছাপ না মেলা এবং ইভিএম নতুন পদ্ধতি হওয়ায় ভোট দিতে দীর্ঘ সময় লেগে যায়। এতে করে ভোটারা বিড়ম্বনা ও ভোগান্তিতে পড়েন। বিভিন্ন কেন্দ্রে একই বুথে একাধিক বার ইভিএম পরিবর্তন করে ভোটগ্রহণ করতেও দেখা যায়।  

জ্ঞানাঙ্কুর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে ভোট কেন্দ্রে পুরুষদের পাশাপাশি সমান সংখ্যক নারী ভোটারদের উপস্থিতি দেখা যায়।  

ইভিএমের টেকনিক্যাল এক্সপার্ট মেহেদী হাসান জানান, অনেকের আঙুলের ছাপ না মেলার কারণে ভোটার আইডি নম্বর দিতে হয়। তাই একটু সময় বেশি লেগেছে। তবে একাধিক ইভিএম মেশিন পরিবর্তনের কারণ সমন্ধে কিছু বলতে পারেননি।  

তিনি বলেন, ভোটগ্রহণের ক্ষেত্রে কোনো ইভিএম সমস্যা মনে করা হলে তা পরিবর্তন করে দেওয়া হয়েছে।  

ইভিএমে ভোট দিতে বিড়ম্বনার কথা জানিয়েছেন আওয়ামী লীগ প্রার্থী আমজাদ
হোসেন। ভোটকেন্দ্রে উপস্থিত সাংবাদিকদের তিনি জানান, ইভিএমে ভোট দেওয়ার পদ্ধতি নতুন হওয়ায় অনেকে দিতে সমস্যায় পড়েন। ফলে ভোটাররা দীর্ঘ সময় লাইনে দাড়িয়ে থাকতে বিরক্ত বোধ করেন।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।