ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

জেলা পরিষদ নির্বাচন

গাজীপুরে আ.লীগের প্রার্থী মোতাহার জয়ী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
গাজীপুরে আ.লীগের প্রার্থী মোতাহার জয়ী

গাজীপুর: গাজীপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীগ সমর্থিত প্রার্থী মোতাহার হোসেন মোল্লা জয়ী হয়েছেন।  

সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত একটানা ভোট চলে।

পরে বিকেল সাড়ে ৫টার দিকে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আনিসুর রহমান এবং সহকারী রিটানিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ যৌথভাবে এ ফলাফল ঘোষণা করেন।

চেয়ারম্যান পদে আরও তিনজন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহণ করেন। ফলাফলে মোতাহার হোসেন মোল্লা (মোটরসাইকেল) ৩৩০ ভোট পেয়ে জয়ী হন। তার নিকটতম প্রতিদন্দ্বী প্রার্থী এসএম মোকছেল আলম (আনারস) ২৯৪ ভোট ও মো. সামসুদ্দিন খন্দকার পেয়েছেন (চশমা) তিন ভোট পেয়েছেন।

৬৩৬ ভোটারের মধ্যে ৬২৮ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। তাদের মধ্যে একজনের ভোট বাতিল হয়েছে। নির্বাচনে ছয়টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনে সহকারী রিটানিং অফিসার কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ জানান, গাজীপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, সাধারণ সদস্য পদে ২০ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে নয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তাদের মধ্য থেকে একজন চেয়ারম্যান, পাঁচজন সাধারণ সদস্য ও দুজন নারী (সংরক্ষিত) সদস্য নির্বাচিত হয়েছেন।

সংরক্ষিত ১ নম্বর ওয়ার্ডে ১১৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মাহমুদা ইয়াসমিন। সংরক্ষিত ২ নম্বর ওয়ার্ডে ২৩৯ ভোট পেয়ে উন্মে কুলসুম শিল্পী নির্বাচিত হয়েছেন।

সাধারণ সদস্য পদে ১ নম্বর ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বীর মুক্তিযোদ্ধা আবু হানিফকে বেসরকারিভাবে নির্বাচিত করা হয়েছে। ২ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৫১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. আমিনুর রহমান। ৩ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৫৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ম. আব্দুস সালাম। ৪ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৮১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. আনিসুর রহমান। ৫ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৫৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. দোলোয়ার হোসেন।

বাংলাদেশ সময়: ০৮৩১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২ 
আরএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।