ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

নিবন্ধন পেতে ইসিতে এবি পার্টির আবেদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
নিবন্ধন পেতে ইসিতে এবি পার্টির আবেদন

ঢাকা: সংসদ নির্বাচনে অংশ নেওয়ার লক্ষ্যে নির্বাচন কমিশনে (ইসি) নিবন্ধন পেতে আবেদন জমা দিয়েছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)।  

সোমবার (১৭ অক্টোবর) নির্বাচন ভবনে দলটির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী আবেদনটি ইসির উপ-সচিব মো. আব্দুল হালিম খানের কাছে জমা দেন।

আবেদন জমা দেওয়ার পর তিনি বলেন, আমরা মোট ৪৫ হাজার ডকুমেন্ট ইসিতে জমা দিয়েছি। নিবন্ধন পেতে যত শর্ত আছে সব পূরণের চেষ্টা করেছি।  

এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু বলেন, জামায়াত কিংবা সরকার কারো আনুগত্যে নেই এবি পার্টি।

এবি পার্টির নেতারা জানান, নির্বাচন কমিশনের প্রদত্ত শর্তানুযায়ী দলের গঠনতন্ত্র, প্রস্তাবিত পতাকা ও প্রতীক, কেন্দ্রীয় কার্যালয়ের ঠিকানা ও মালিকানা বা ভাড়ার দলিল বা চুক্তিপত্র, কেন্দ্রীয় কমিটি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির তালিকা, ন্যূনতম এক তৃতীয়াংশ (২২টি) জেলা কমিটি, ১০০টি উপজেলা কমিটি, ১০০টি উপজেলার ন্যূনতম ২০০ করে অর্থাৎ সর্বমোট ২২ হাজার নিবন্ধিত ভোটার সদস্যের তালিকা, তাদের ভোটার নম্বর ও দলে যোগদানের প্রমাণ পত্র, জেলা ও উপজেলা মিলিয়ে ১২২টি দলীয় অফিসের ঠিকানা ও মালিকানা বা ভাড়ার দলিল বা চুক্তিপত্র, দলের ব্যাংক হিসাব ও সর্বশেষ লেনদেনের স্থিতিসহ সব প্রামান্য দলিল জমা দেওয়া হয়েছে।

চলতি মাসের ২৯ তারিখ পর্যন্ত নতুন দলগুলো নিবন্ধনের জন্য আবেদন করতে পারবেন। ইতোমধ্যে ২০টির মতো দল আবেদন করেছে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
ইইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।