ঢাকা, বুধবার, ২৪ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

গাইবান্ধায় ভোট: ইসির ৩ সদস্যের তদন্ত কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
গাইবান্ধায় ভোট: ইসির ৩ সদস্যের তদন্ত কমিটি

ঢাকা: বন্ধ ঘোষিত গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনের ব্যাপক অনিয়মে জড়িতদের শাস্তির আওতায় আনতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী সাত দিনের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশনাও দিয়েছে সংস্থাটি।

তিন সদস্যের তদন্ত কমিটির প্রধান করা হয়েছে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথকে। অন্য দুজন হলেন ইসির যুগ্ম সচিব কামাল উদ্দিন বিশ্বাস ও উপ-সচিব শাহেদুন্নবী চৌধুরী।

গাইবান্ধার ভোট বন্ধ করার বিষয়টি স্পষ্ট করতে সংবাদ সম্মলনে এসে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দুপুরে বলেন, অনিয়মগুলো তদন্ত করে আগামী ৭ দিনের মধ্যে একটি প্রতিবেদন দিতে একটি কমিটি করা হয়েছে। কমিটির প্রতিবেদন পাওয়ার পরে গাইবান্ধা-৫ আসনের নির্বাচন নিয়ে প্রয়োজনীয় সিদ্ধান্ত নেওয়া হবে।

বুধবার গাইবান্ধা-৫ আসনের ভোটে ব্যাপক অনিয়ম ও কর্মকর্তাদের ব্যর্থতার কারণে ৫১টি কেন্দ্রের ভোট দুপুরেরই আগেই বন্ধ ঘোষণা করেন সিইসি। এরপর দুপুর আড়াইটার দিকে পুরো নির্বাচনের ভোটগ্রহণ বন্ধ করার ঘোষণা দেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa