ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৬ ডিসেম্বর ২০২২, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

জেলা পরিষদ নির্বাচন

বরিশালে চেয়ারম্যান পদে একক প্রার্থী, সদস্য বাছাইয়ে বাদ ৩ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
বরিশালে চেয়ারম্যান পদে একক প্রার্থী, সদস্য বাছাইয়ে বাদ ৩ জন

বরিশাল: বরিশাল জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত অ্যাড. একেএম জাহাঙ্গীর একক প্রার্থী হিসেবে নির্বাচিত ঘোষণার
অপেক্ষায় রয়েছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. নুরুল আলম জানান, চেয়ারম্যান পদে দুই প্রার্থীর মধ্যে আসাদুজ্জামান রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করায় চেয়ারম্যান পদে এখন অ্যাড. একেএম জাহাঙ্গীর একক প্রার্থী।

আগামী ২৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। পরদিন ২৬ সেপ্টেম্বর একক প্রার্থী হিসেবে একেএম জাহাঙ্গীরকে চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করা হবে।

তিনি বলেন, এছাড়া সদস্য পদে মনোনয়নপত্র জমা দেওয়া ৩ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। গত ১৫ সেপ্টেম্বর জেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন পর্যন্ত বরিশালে চেয়ারম্যান পদে ২টি এবং ১০ উপজেলায় ১০টি সাধারণ সদস্য পদে ৪৪ জন এবং ৪টি সংরক্ষিত সদস্য পদে ১৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

বাছাইকালে বাকেরগঞ্জ উপজেলার মো. মনিরুজ্জামান খান, বরিশাল সদরের মো. হাসান খান ও মেহেন্দিগঞ্জ উপজেলার রাকিব মাহমুদ নামে ৩ জন সাধারণ সদস্য
প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়। সে হিসেবে সাধারণ সদস্য পদে ৪১ জন প্রার্থী রয়েছেন।

উল্লেখ্য আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠেয় জেলা পরিষদ নির্বাচনে বরিশাল জেলায় মোট ভোটার ১ হাজার ২৯১ জন বলে জানিয়েছেন এই সহকারী রিটার্নিং কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
এমএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa