ঢাকা, বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

জেলা পরিষদ নির্বাচন 

দিনাজপুরে আ.লীগ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
দিনাজপুরে আ.লীগ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

দিনাজপুর: দিনাজপুর জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন। ঋণখেলাপীর অভিযোগে তার মনোনয়ন বাতিল করা হয়েছে বলে জানিয়েছে জেলা নির্বাচন সিনিয়র কর্মকর্তা শাহীনুর ইসলাম প্রামাণিক।

রোববার (১৮ সেপ্টেম্বর) দাখিলকৃত প্রাথীদর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

জানা যায়, চেয়ারম্যান পদে তিনজন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে আজিজুল ইমাম চৌধুরীর মনোনয়নপত্র বাতিল করা হয়। বাকি তিন বৈধ প্রার্থী হলেন, আওয়ামী লীগের বিদ্রোহী অন্য দুই প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর উপজলা পরিষদের সাবেক চেয়ারম্যান ফরিদুল ইসলাম এবং জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক তৈয়ব উদ্দিন চৌধুরী এবং জেলা জাতীয় পার্টির সভাপতি দেলায়ার হোসেন।
এ বিষয়ে নির্বাচন কর্মকর্তা শাহিনুর রহমান প্রামাণিক জানান, ১৩টি সাধারণ সদস্য পদের বিপরীতে ৪৮ জন ও ৫টি সংরক্ষিত নারী সদস্য পদের বিপরীতে ১৫ জন মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে যাচাই-বাছাইয়ে ৯ জন সাধারণ ও ২ জন সংরক্ষিত নারী সদস্যের মনোনয়নপত্র বাতিল করা হয়।

উল্লেখ্য, আজিজুল ইমাম চৌধুরী দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। একই সঙ্গে তিনি জেলা পরিষদের বর্তমান প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa