ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

জেলা পরিষদ নির্বাচন: নীলফামারীতে ৩৫ জনের মনোনয়নপত্র দাখিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
জেলা পরিষদ নির্বাচন: নীলফামারীতে ৩৫ জনের মনোনয়নপত্র দাখিল

নীলফামারী: নীলফামারী জেলা পরিষদ নির্বাচনে উৎসাহ আর উদ্দীপনার মধ্য দিয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে প্রতিদ্বন্দ্বী মোট ৩৫ প্রার্থী।  

মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন দাখিল করেন প্রার্থীরা।

চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে সকাল ১১টার দিকে চেয়ারম্যান পদে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক (ডিসি) খন্দকার ইয়াসির আরেফীনের কাছে মনোনয়নপত্র দাখিল করেন স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন। এছাড়া দুপুর ২টার দিকে মনোনয়নপত্র দাখিল করেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা পরিষদের সাবেক প্রশাসক ও জেলা আওয়ামী সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক।  

এ সময় নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, সদর উপজেলা নিবর্চান কর্মকর্তা আফতাব উজ্জামান উপস্থিত ছিলেন।  

সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, সংরক্ষিত সদস্য দুইটি পদে ১১ জন এবং ছয়টি সাধারণ ওয়ার্ডে সদস্য পদে ২২ জন
মনোনয়নপত্র দাখিল করেছেন। তফসিল অনুযায়ী আগামী ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই, ২৫ সেপ্টেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং ২৬ সেপ্টেম্বর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ অনুষ্ঠিত হবে। আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে নির্বাচনের ভোটগ্রহণ। এবারের নির্বাচনে ইলেকট্রিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে মোট ৮৫৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa