ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

ঝিনাইদহের সেই পৌর নির্বাচন ১১ সেপ্টেম্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২২
ঝিনাইদহের সেই পৌর নির্বাচন ১১ সেপ্টেম্বর

ঢাকা: আদালতের দেওয়া স্থগিতাদেশ কেটে যাওয়ায় সেই ঝিনাইদহ পৌরসভায় আগামী ১১ সেপ্টেম্বর ভোটের তারিখ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এক্ষেত্রে যে পর্যায়ে থেকে নির্বাচন স্থগিত রাখা হয়েছিল, সেই পর্যায় থেকেই সব কার্যক্রম শুরু হবে।

 

ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান রোববার (০৪ সেপ্টেম্বর) এ সংক্রান্ত নির্দেশনা রিটার্নিং কর্মকর্তাকে পাঠিয়েছেন।  

বর্তমান কাজী হাবিবুল আউয়াল কমিশন দায়িত্ব নেওয়ার কয়েক মাসের মাথায় এই নির্বাচনে নৌকা প্রতীকের এক প্রার্থীর প্রার্থিতা বাতিল করে দিয়ে বেশ ইতিবাচক ইমেজ তৈরি করেছিলেন। ওই প্রার্থী আবদুল খালেকের বিরুদ্ধে নির্বাচনী অপরাধে প্রমাণ পাওয়ায় ওই সিদ্ধান্ত নিয়েছিল কমিশন।  

এর আগে, ১৫ জুন এই পৌর নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু আবদুল খালেক আদালতের দ্বারস্থ হলে নির্বাচনের সব কার্যক্রমে ওপর এক মাসের জন্য স্থগিতাদেশ দেন হাইকোর্ট।  এছাড়া তিনি প্রার্থিতাও ফিরে পান বলে জানান ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান।  

তিনি বলেন, আদালতের আদেশ অনুযায়ী তার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে কোনো বাধা নেই।  

নির্বাচনের পরিস্থিতি শান্তিপূর্ণ রাখার জন্য ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পাঁচ প্লাটুন বিজিবি মোতায়েনের সিদ্ধান্তও দিয়েছে ইসি। তারা ভোটগ্রহণের দুই আগে থেকে পরের দিন অর্থাৎ চার দিনের জন্য নিয়োজিত থাকবেন।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২২
ইইউডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa