ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

‘ইভিএম ব্যবহারেও নির্বাচন সুষ্ঠু হবে’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২২
‘ইভিএম ব্যবহারেও নির্বাচন সুষ্ঠু হবে’

যশোর: নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান আশা প্রকাশ করে বলেছেন, আগামী নির্বাচন সব দলের অংশগ্রহণে ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে। এর জন্য যা যা করা দরকার নির্বাচন কমিশন (ইসি) করবে।

 

শুক্রবার (২ সেপ্টেম্বর) দুপুরের দিকে যশোরের চৌগাছা পৌরসভা কর্যালয়ে হালনাগাদ ভোটার তালিকার ছবি তোলা কার্যক্রমের পরিদর্শন করেন। পরে পৌর মেয়রের কার্যালয়ে স্থানীয় শীর্ষ জনপ্রতিনিধি ও সুধীজনদের সঙ্গে অনানুষ্ঠানিক মতবিনিময় করেন।  

এ সময় অন্যের মধ্যে চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইরুফা সুলতানা, যশোর জেলা নির্বাচন কর্মকর্তা আনিছুর রহমান, উপজেলা নির্বাচন কর্মকর্তা সেলিম রেজা, চৌগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, নারী ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার পপি, পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম সবুজ ছাড়াও স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।  

পরে স্থানীয় এক সাংবাদিকের প্রশ্নে তিনি বলেন, ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারেও ভোট সুষ্ঠু হবে। এতে কোনো সন্দেহ নেই। যারা প্রশ্ন তুলছেন তারা না বুঝেই প্রশ্ন তুলছেন।  

আহসান হাবিব খান বলেন, ভোটকেন্দ্রে সিসিটিভি রাখা, বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি), গার্লস্ গাইড রাখা ছাড়াও সাংবাদিকদের নির্বিঘ্নে প্রবেশের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া দেশি-বিদেশি পর্যবেক্ষকরা ভোট কেন্দ্র পরিদর্শন ও পর্যবেক্ষণ করবেন।  

তিনি আরও বলেন, এর থেকে আরও ভালো করে কীভাবে ভোটগ্রহণ করা যায় তেমন পরামর্শ পাওয়া গেলে প্রয়োজনে তা গ্রহণ করা হবে।
পরে উপজেলা পরিষদ শাহী জামে মসজিদে জুম্মার নামাজ আদায়ের পর তিনি ইউএনও সভাকক্ষে নির্বাহী কর্মকর্তা, নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে ভোটার তালিকা হালনাগাদ বিষয়ে মতবিনিময় করেন।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa