ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

নির্বাচন ও ইসি

সিলেটে পৌর ও উপজেলা নির্বাচন 

মেয়র-চেয়ারম্যান পদে মনোনয়ন পেলেন ১০ প্রার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, মে ২০, ২০২২
মেয়র-চেয়ারম্যান পদে মনোনয়ন পেলেন ১০ প্রার্থী

সিলেট: সিলেটের বিয়ানীবাজার পৌরসভায় মেয়র-কাউন্সিলর পদে এবং গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন ১৫ জুন।

বৃহস্পতিবার (১৯ মে) পৌরসভা ও উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাই অনুষ্ঠিত হয়েছে।

এতে বিয়ানীবাজারে মেয়র পদে ১২ প্রার্থীর ৮ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। অপর ৪ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বিয়ানীবাজার উপজেলা পরিষদে মনোনয়ন যাচাই-বাছাই কার্যক্রম শেষে  ৮ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেন দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা মৌলভীবাজারের জেলা নির্বাচন অফিসার মো. আলমগীর হোসেন।


মেয়র পদে মোহাম্মদ অজি উদ্দিন, আহবাব হোসেন সাজু, মাসুক উদ্দিন, মোহাম্মদ আব্দুস সবুরের মনোনয়ন বাতিল করা হয়। সেই সঙ্গে আরো ২১ জন কাউন্সিলর পদপ্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা মো. আলমগীর হোসেন বলেন, মনোনয়ন বাতিলকৃত প্রার্থীরা সকল শর্তপূরণ সাপেক্ষে জেলা প্রশাসক বরাবরে ৩দিনের মধ্যে আপিল করতে পারবেন। পরবর্তীতে প্রতীক বরাদ্দের আগে আপিল নিষ্পপ্তি হলে তবেই মনোনয়ন বৈধ ঘোষণা হবে।

আর মেয়র পদে মনোনয়নপত্র বৈধ প্রার্থীরা  হলেন, আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আব্দুস শুকুর, সাবেক পৌর প্রশাসক তফজ্জুল হোসেন, কমিউনিস্ট পার্টি প্রার্থী অ্যাডভোকেট আবুল কাশেম, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী সুনাম উদ্দিন, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ফারুকুল হক ও আব্দুল কুদ্দুস টিটু, বিএনপি স্বতন্ত্র প্রার্থী আবু নাসের পিন্টু এবং প্রভাষক আব্দুস সামাদ আজাদ।

এদিকে, গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে উপ নির্বাচনে রিটানিং কর্মকর্তার দায়িত্বে আছেন সিলেট জেলা সিনিয়র নির্বাচন অফিসার আব্দুস শুকুর। নির্বাচনে সহকারী রিটানিং কর্মকর্তা সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন অফিসার সাইদুর রহমান বলেন, নির্বাচনে চেয়ারম্যান পদে বাছাইয়ে দুই প্রার্থীর দুজনেরই মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মঞ্জুর কাদির শাফি ও বিএনপির স্বতন্ত্র প্রার্থী মো. মহিব উদ্দিন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসীল অনুযায়ী, সিলেটের বিয়ানীবাজার পৌরসভা নির্বাচন ও গোলাপগঞ্জ উপজেলা পরিষদে উপ নির্বাচনে ভোট গ্রহণ হবে ১৫ জুন।

তফসিল অনুযায়ী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন দাখিলের শেষ তারিখ ছিল ১৭ মে, রিটার্নিং কর্মকর্তা কর্তৃক মনোনয়ন বাছাই ১৯ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ মে।  

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, মে ২০, ২০২২
এনইউ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa