ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কুসিক ভোট, ১৫ মে মাঠে নামবে বিজিবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, মে ১০, ২০২২
কুসিক ভোট, ১৫ মে মাঠে নামবে বিজিবি

ঢাকা: আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন উপলক্ষে ১৫ মে থেকে মাঠে নামবে বিজিবি। আগামী ১৫ জুন এ সিটির নির্বাচন অনুষ্ঠিত হবে।

ইসির যুগ্ম সচিব এসএম আসাদুজ্জামান মঙ্গলবার (১০ মে) এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে নির্বাচনী এলাকায় শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার লক্ষ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি ১৫ মে থেকে এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হচ্ছে। একইসঙ্গে ১২ মে থেকে তিন জন নির্বাহী ম্যাজিস্ট্রেটও মোতায়েন করা হবে।

এছাড়া নির্বাচনী এলাকায় শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখা ও সকল প্রকার শো-ডাউন বন্ধ করার জন্য স্থানীয় প্রশাসন ও আইন-
শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করেছে।

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার জানিয়েছেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ০৯ মে ২০২২ পর্যন্ত ২০৯টি মোটরসাইকেল আটকপূর্বক মামলা দায়ের করে ৫,৭৬,০০০- (পাঁচ লক্ষ ছিয়াত্তর হাজার) টাকা জরিমানা আদায় করেছে।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের শেষ সময় ১৭ মে ও মনোনয়নপত্র বাছাই ১৯ মে। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের করা যাবে ২২ মে পর্যন্ত। আপিল নিষ্পত্তি করা হবে ২৫ মে’র মধ্যে। প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ২৬ মে। আর প্রতীক বরাদ্দ হবে ২৭ মে।

বাংলাদেশ সময় ঘণ্টা: ১৭১০, মে ১০, ২০২২ 
ইইউডি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।