ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সুষ্ঠু-শা‌ন্তিপূর্ণ নির্বাচন নি‌য়ে এখনই ভবিষ্যদ্বাণী করা যা‌বে না: সিইসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
সুষ্ঠু-শা‌ন্তিপূর্ণ নির্বাচন নি‌য়ে এখনই ভবিষ্যদ্বাণী করা যা‌বে না: সিইসি

গোপালগঞ্জ: নবনিযুক্ত প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, সব দলের অংশগ্রহণে সুষ্ঠু ও শা‌ন্তিপূর্ণ নির্বাচ‌ন নি‌য়ে এখনই ভবিষ্যদ্বাণী করা যা‌বে না। আমরা এক‌টি ক‌মিশন হি‌সেবে মাত্র দা‌য়িত্ব নি‌য়ে‌ছি।

আমা‌দের আ‌রও সময় দিন। একটু সময় গড়া‌নোর পর যথাসম‌য়ে আমরা এ ব‌্যাপা‌রে জানা‌তে পার‌বে।

রোববার (৬ মার্চ) দুপুর ১২টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমি ও আমার সহক‌র্মীরা জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের সমা‌ধিস্থ‌লে আস‌তে পে‌রে নি‌জে‌দের‌ পরম সৌভাগ‌্যবান ম‌নে কর‌ছি। বাংলা‌দে‌শকে এক‌টি স্বাধীন ও সার্ব‌ভৌম রাষ্ট্র হি‌সে‌বে প্রতিষ্ঠিত করেছেন এ মানুষ‌টি। একাত্তরে ৭ মা‌র্চের ভাষ‌ণের ধারাবা‌হিকতায় ২৬ মার্চ থে‌কে মু‌ক্তিযুদ্ধ শুরু হ‌য়ে ১৬ ডি‌সেম্বর আমরা প‌রিপূর্ণ বিজয় অর্জন ক‌রি।

এর আগে তিনি টুঙ্গিপাড়ায় পৌঁছে বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে গভীর শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে সুরা ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি বঙ্গবন্ধু ভবনে রক্ষিত মন্তব্য বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করেন।

এসময় নবনিযুক্ত নিবার্চন কমিশনার মো. আহসান হাবিব খান, রাশেদা সুলতানা, মো. আলমগীর, মো. আনিছুর রহমান, নিবার্চন কমিশন সচিবালয়ের সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার, জেলা প্রশাসক শাহিদা সুলতানা, অতি‌রিক্ত পু‌লিশ সুপার আব্দুর রহমান, জেলা নির্বাচন কর্মকর্তা মুহা. ফয়জুল মোল্লা, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম হেদায়েতুল ইসলাম, টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, উপ‌জেলা আওয়ামী লীগ নেতা মো. ইলিয়াস হো‌সেন, শেখ সাইফুল ইসলামসহ অন‌্যান‌্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।