ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

বরিশাল বিভাগে ভোটার বেড়েছে সোয়া লাখ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, মার্চ ২, ২০২২
বরিশাল বিভাগে ভোটার বেড়েছে সোয়া লাখ

বরিশাল: বরিশাল বিভাগে এক বছরে ভোটার বেড়েছে এক লাখ ২৯ হাজার ৩৮৮ জন। এ নিয়ে বিভাগের ছয় জেলায় আজ পর্যন্ত মোট ভোটার সংখ্যা দাঁড়িয়েছে ৭১ লাখ ১৩ হাজার ৬১৭ জন।

 

বিভাগীয় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিন বাংলানিউজকে জানান, ২০২২ সালে প্রকাশিত হালনাগাদ ভোটার তালিকায় পুরুষ ভোটার বেড়েছে ৭৬ হাজার ৭১৯ জন। আর নারী ভোটার বেড়েছে ৫২ হাজার ৬৬৯ জন।  

জানা গেছে, এর আগে বিভাগের ছয় জেলায় মোট ভোটার ছিল ৬৯ লাখ ৮৪ হাজার ২২৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩৫ লাখ ৬১ হাজার ৬২৬ জন এবং নারী ভোটার ৩৪ লাখ ২২ হাজার ৬০৩ জন। হালনাগাদে সেই ভোটার এখন ৭১ লাখ ১৩ হাজার ৬১৭ জন।

ভোটার এলাকা বিবেচনায় বিভাগের মধ্যে বরিশাল জেলায় নতুন ভোটার সবচেয়ে বেশি করেছে। জেলাটিতে নতুন ভোটার হয়েছেন ৩৮ হাজার ৪৩৬ জন। এর পুরুষ ভোটার ২২ হাজার ২২ জন ও নারী ভোটার ১৬ হাজার ৪১৪ জন।

সব থেকে কম ভোটার বেড়েছে পিরোজপুর ও ঝালকাঠি জেলায়। পিরোজপুরে মোট ভোটার বেড়েছে আট হাজার ৩৩৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার চার হাজার ৮৩৪ জন এবং নারী ভোটার তিন হাজার ৫০২ জন। ঝালকাঠি জেলায় ভোটার বেড়েছে আট হাজার ৪৪৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার পাঁচ হাজার ১০৫ জন এবং নারী ভোটার তিন হাজার ৩৪১ জন।

 এদিকে পটুয়াখালী জেলায় ভোটার বেড়েছে ১৯ হাজার ৯৮৬ জন। এর মধ্যে পুরুষ ভোটর ১১ হাজার ৬৯৭ জন এবং নারী ভোটার আট হাজার ২৮৯ জন।

বরগুনা জেলায় নতুন ভোটার বেড়েছে ২৬ হাজার ৫৬৫ জন। এর মধ্যে পুরুষ ১৫ হাজার ৩৪৫ জন এবং নারী ভোটার ১১ হাজার ২২০ জন। এছাড়া ভোলায় ভোটার বেড়েছে ২৭ হাজার ৬১৯ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১৭ হাজার ৭১৬ জন ও নারী ভোটার নয় হাজার ৯০৩ জন।

বাংলা‌দেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, মার্চ ০২, ২০২২
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।