ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

৪১৩৬ ইউপিতে ভোট পড়েছে ৭২.২০ শতাংশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
৪১৩৬ ইউপিতে ভোট পড়েছে ৭২.২০ শতাংশ

ঢাকা: নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানিয়েছেন, চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আটটি ধাপে ভোট পড়েছে ৭২ দশমিক ২০ শতাংশ।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে অষ্টম ও শেষ ধাপের ইউপি নির্বাচনের ভোটগ্রহণ শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, সারাদেশে আটটি ধাপে চার হাজার ১৩৬টি ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এতে ভোট পড়েছে ৭২ দশমিক ২০ শতাংশ। নির্বাচনে ৩৯৪টি ইউপিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোটগ্রহণ হয়েছে। এতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন ৩৭১ জন। আর নির্বাচনী সহিংসতায় ১০০ জনের মতো মারা গেছেন।  

ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার বলেন, শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। অষ্টম ধাপে দু’টি ইউপিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থীরা নির্বাচিত হয়েছেন।  

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অশোক কুমার বলেন, নির্বাচনে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। এরপরও কোথাও কোথাও সহিংস ঘটনা ঘটেছে। এতে কিছু প্রাণহানি ও আহত হওয়ার ঘটনা ঘটেছে। এজন্য নির্বাচন কমিশন দুঃখ প্রকাশ করেছে।  

সারাদেশে মোট ইউপির সংখ্যা ৪ হাজার ৫৭৪টি। এ পর্যন্ত নির্বাচন কমিশন তফসিল দিয়েছে ৪ হাজার ১৩৮টিতে। অবশিষ্টগুলোতে আইনি জটিলতার জন্য তফসিল দিতে পারেনি ইসি। আইনি জটিলতা কাটলে সময় মতো সংশ্লিষ্ট ইউপিগুলোতে ভোটগ্রহণ করবে ইসি।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
ইইউডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।