ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

হবিগঞ্জে ৫ ঘণ্টায় পড়েছে ৪১ ভোট!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
হবিগঞ্জে ৫ ঘণ্টায় পড়েছে ৪১ ভোট!

হবিগঞ্জ: হবিগঞ্জের বাহুবল উপজেলায় সদর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের একটি বুথে পাঁচ ঘণ্টায় ভোট পড়েছে মাত্র ৪১টি। এর মধ্যে বাতিল হল ১৩টি।

ইভিএমে যান্ত্রিক ত্রুটির কারণে এমন হয়েছে বলে জানায় কেন্দ্রের দায়িত্বরতরা।

বাহুবল আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের ৯ নম্বর বুথে এ ঘটনা ঘটে। এতে প্রায় দুই ঘণ্টা ভোট গ্রহণ বন্ধ ছিল ও সেখান থেকে ফিরে গেছেন শতাধিক ভোটার।

জানা গেছে, কেন্দ্রটিতে সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। ১৩টি ভোট গ্রহণের পর এসডি কার্ড ও পোলিং কার্ড ইভিএমে প্রবেশ করালে অকার্যকর হয়ে যায় কম্পিউটারের সেন্ট্রাল প্রসেসিং ইউনিট (সিপিইউ)। প্রায় দুই ঘণ্টা পর কারিগরি দল ও ঊর্ধ্বতন কর্মকর্তারা এসে ত্রুটি দূর করলে পুনরায় ভোটগ্রহণ শুরু হয়ে। তবে বাতিল হয়ে যায় বুথটিতে আগে গ্রহণ করা ১৩টি ভোট।

প্রত্যক্ষদর্শীরা জানান, যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ার পর সেখানে ভোটারদের দীর্ঘ লাইন হয়। শতাধিক ভোটার ফিরে যান ভোট না দিয়ে। ১৩টি ভোট বাতিলের ঘটনায় প্রার্থীর এজেন্টদের সঙ্গে বুথে কর্মকর্তাদের তর্ক হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, কেন্দ্রের ৯ নম্বর বুথে মোট ভোট ৩২৮টি। দুপুর ১টা ৪১ মিনিট পর্যন্ত ভোট পড়েছে ৪১টি। ১৩ বাতিল হওয়ার পর ভোটের সংখ্যা হল ২৮টি। অর্থাৎ প্রায় পাঁচ ঘণ্টায় ভোট হলো মোট ভোটের ৯ শতাংশেরও কম।

কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মো. মমতাজুর রহমান বাংলানিউজকে বলেন, সিপিইউ অকার্যকর হয়ে যাওয়ায় ১৩টি ভোট বাতিল হয়েছে। কিছুক্ষণ ভোট বন্ধ থাকার পর ভোটগ্রহণ স্বাভাবিক হয়েছে।

এদিকে, দুপুর সোয়া ২টা পর্যন্ত কেন্দ্রটিতে ধীর গতিতে ভোট চলছিল। সেখানে ৫ শতাধিক নারী-পুরুষ জড়ো হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।