ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

জীবনের শেষ ভোট দি‌লেন স‌খিনা বেওয়া

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
জীবনের শেষ ভোট দি‌লেন স‌খিনা বেওয়া নাত‌নির সহ‌যো‌গিতায় ভ‌্যানে করে ভোট দিতে আসেন স‌খিনা বেওয়া

টাঙ্গাইল: স‌খিনা বেওয়ার বয়স একশ পেরিয়েছে। য‌দিও জাতীয় প‌রিচয়পত্র অনুযায়ী তার বয়স  ৮৫ বছর।

এই বয়‌সে নাতনীর সহ‌যো‌গিতায় জীব‌নের শেষ ভোট দি‌তে এসে‌ছিলেন তি‌নি। সেখান থেকে বাড়ি ফেরার কিছুক্ষণ পরই মারা যান তিনি।

সোমবার (৩১ জানুয়া‌রি) ৬ষ্ঠ ধা‌পে ইউনিয়ন প‌রিষদ (ইউপি) নির্বাচ‌নে টাঙ্গ‌াইলের গোপালপুর উপ‌জেলার আলমনগর ইউনিয়‌নের আলমনগর উচ্চ বিদ‌্যালয় কে‌ন্দ্রে ম‌হিলা বু‌থে স‌খিনা বেওয়া তার ভোটা‌ধিকার প্রয়োগ ক‌রেন। তি‌নি আলমনগর গ্রা‌মের মৃত ব‌ছির উদ্দিনের স্ত্রী।

স‌খিনা বেওয়ার ছে‌লে ম‌জিবর রহমান ব‌লেন, আম্মার বয়স ১০০ বছর ছা‌ড়ি‌য়ে‌ছে। বয়‌সের ভা‌রে ন্যুব্জ আম্মা তার শেষ ভোট দি‌লেন। একা চল‌তে পা‌রেন না। তাই নাত‌নির সহ‌যো‌গিতায় এবং বা‌ড়ি থে‌কে ভ‌্যানগা‌ড়ি‌তে তা‌কে কে‌ন্দ্রে আনা হ‌য়ে‌ছিল।

স‌খিনা বেওয়ার নাতনী হা‌লিমা ব‌লেন, ভ‌্যানগা‌ড়ি‌তে ক‌রে দাদীকে কে‌ন্দ্রে নি‌য়ে এসেছি ভোট দেওয়ার জন্য। ভোট দিতে কোন সমস‌্যা হয়‌নি। অনে‌কের আঙ্গ‌ু‌লের ছাপ না মি‌ললেও দাদী মে‌শি‌নে আঙ্গুল দেওয়ার সঙ্গে সঙ্গে মি‌লে গে‌ছে। জীব‌নের শেষ ভোট দি‌লেন তি‌নি।

এদিকে দীর্ঘ সময় লাইনে দাঁড়ি‌য়েও ভোট দি‌তে পার‌ছেন না ভোটাররা। আলমনগর উচ্চ বিদ‌্যাল‌য়ের প্রিজাইডিং কর্মকর্তা মুহাম্মদ মিজানুর রহমান বাংলানিউজকে জানান, তার কে‌ন্দ্রে মোট ভোটার ১৯০৩ জন। এর ম‌ধ্যে দুপুর দুইটা পর্যন্ত ভোট প‌ড়ে‌ছে ৯০৫‌টি। ভোট দি‌তে আসা অনে‌কের আঙ্গুলের ছাপ মেলে না। অনে‌কেই আবার ইভিএমে ভোট দি‌তে পারেন না। যে কার‌ণে ভোট গ্রহ‌ণে ধীরগ‌তি হ‌চ্ছে।
তি‌নি আরেও ব‌লেন, স‌খিনা বেওয়া তার নাতনীর সহ‌যো‌গিতায় ভোটা‌ধিকার প্রয়োগ ক‌রে‌ছেন কোন ঝা‌মেলা ছাড়াই।

প্রসঙ্গত, ৬ষ্ঠ ধাপে এ উপজেলার পাঁচ ইউপিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ চলছে। বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। উপজেলার মির্জাপুর, আলমনগর, হাদিরা, নগদাশিমলা এবং ধোপাকান্দি ইউনিয়ন পরিষদে  নির্বাচনে চেয়ারম্যান পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর সাধারণ সদস্য পদে ১৫৫ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ৫১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ৩১ জানুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।