ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

হযরতপুর ইউনিয়নের ভোট গণনা তিন মাসের জন্য স্থগিত 

কেরানীগঞ্জ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৮ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
হযরতপুর ইউনিয়নের ভোট গণনা তিন মাসের জন্য স্থগিত 

কেরানীগঞ্জ (ঢাকা): ঢাকার কেরানীগঞ্জ মডেল থানার আলোচিত  হযরতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গণনা তিন মাসের জন্য স্থগিত করেছে হাইকোর্ট।  

ইউনিয়নটির সাবেক চেয়ারম্যান ও নির্বাচনে নৌকার প্রার্থী আনোয়ার হোসেন আয়নালের আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার (১৯ জানুয়ারি) এই আদেশ প্রধান করে বিচারপতি মো. খায়রুজ্জামান  ও বিচারপতি মো. মাহমুদ হোসাইন তালুকদার এর ব্যাঞ্চ।

এর আগে গত ২৮ নভেম্বর ২০২১ তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে কেরানীগঞ্জের ১১টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে আটটি ইউনিয়নে বিনা ভোটে এবং দু'টি ইউনিয়নে সরাসরি ভোটে চেয়ারম্যান নির্বাচিত হলেও নানা অনিয়ম ও ত্রুটিপূর্ণ ভোটের  কারণে হযরতপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ফলাফল ঘোষণা করা হয়নি। প্রায় দুই মাস দুই প্রার্থীর নির্বাচন কমিশন, উপজেলা নির্বাচন অফিস ও কোর্টকাছারিতে দৌড়ঝাঁপের পর ১৯ জানুয়ারি পুনরায় ভোট গণনার কথা ছিলো কেরানীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসে।  

উপস্থিতও হয়েছিলেন দুই প্রার্থীসহ তাদের কর্মীসমর্থকরা। কিন্তু হঠাৎ হযরতপুর ইউনিয়নের দায়িত্বরত রিটার্নিং কর্মকর্তা তইবুর রহমান ঘোষণা দেন আনোয়ার হোসেন আয়নালের রিটের পরিপ্রেক্ষিতে তিন মাসের জন্য ভোট গণনা স্থগিত করেছে হাইকোর্ট। তাই আজকে ভোট গণনা হচ্ছে না।

রিটের কারণ জানতে চাইলে রিটকারী আনোয়ার হোসেন আয়নাল জানান, নির্বাচন কমিশন তো পুনরায় ভোট গণনার ক্ষমতা রাখে না, ট্রাইব্যুনালের মাধ্যমে ভোট গণনা হবে। আমার প্রতিপক্ষ তার সুবিধামত শুধু তিনটি কেন্দ্রে ভোট গণনার জন্য আবেদন করেছিলো যেখানে সে ফেল করেছে। আমি যেখানে পাস করতে পারিনি এমন কেন্দ্র তার তালিকায় নেই।

এ ব্যাপারে স্বতন্ত্র প্রার্থী আলাউদ্দিন বলেন, আমি দেড় মাস চেষ্টা করে ভোট গণনা করতে পারিনি আর আমার প্রতিপক্ষ একদিনের মধ্যেই সব কিছু করে ফেলে। নির্বাচন কর্মকর্তা স্থগিতাদেশ হাতে  না পেয়েই ভোট গণনা বন্ধ করে দিল। এটা স্থগিতাদেশ হলে এর বিরুদ্ধে আপিল করবো।

রিটার্নিং কর্মকর্তা তাইবুর রহমান জানান, আজ তিনটি কেন্দ্রে (লংকারচর প্রাইমারি স্কুল,চর জগন্নাথপুর প্রাইমারি স্কুল ও হযরতপুর উচ্চবিদ্যালয়) ভোট পুনঃগণনার কথা ছিল। কিন্তু একজন প্রার্থীর রিটের পরিপ্রেক্ষিতে ভোট গণনা তিন মাসের জন্য স্থগিত করা হয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ০১৩৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa