ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

মাহবুব তালুকদার মিথ্যাচার করেন: সিইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২২
মাহবুব তালুকদার মিথ্যাচার করেন: সিইসি সিইসি কেএম নূরুল হুদা ও নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা এবার মাহবুব তালুকদারের এক হাত নিলেন। তিনি বলেন, জ্যেষ্ঠ এই নির্বাচন কমিশনার মিথ্যাচার করেন।

কোনো এজেন্ডা বাস্তবায়নের জন্য ইসি নিয়ে উদ্দেশ্যপ্রণোদিত কথা বলেন।

বৃহস্পতিবার (০৬ জানুয়ারি) রাজধানীর সোনারগাঁও হোটেলে এক কর্মশালা শেষে তিনি সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন।

বুধবার (০৫ জানুয়ারি) পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) পর্যবেক্ষণ শেষে মাহবুব তালুকদার বলেছিলেন, ভোটযুদ্ধে যুদ্ধ আছে, ভোট নেই। এছাড়াও তিনি নিজেদের দায় শিকারমূলক মন্তব্যও করেন।

বিষয়টি নিয়ে সিইসির প্রতিক্রয়া জানতে চাইলে সাংবাদিকদের তিনি বলেন, উনি তো এরকম বলেন সবসময়। একেকটা সময় একেকটা শব্দ চয়ন করেন, মিডিয়ায় প্রচার করার জন্য।

এই কথাগুলো অপ্রাসঙ্গিক কথা। অপ্রচারমূলক কথা। নির্বাচন কমিশনকে অপবাদ দেওয়ার কথা।
ভোটযুদ্ধ আছে ভোট নেই, তাহলে ৭৫ শতাংশ ভোটার কোত্থেকে আসে। টেলিভিশনে দেখিয়েছে সারিবদ্ধভাবে নারী-পুরুষ দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে ভোট দেন। তাহলে এরা কারা? এরা কি ভোটার নন? সুতরাং উনার কথার কোনো সঙ্গতি নেই।

কেএম নূরুল হুদা বলেন, উনি এটা উদ্দেশ্যপ্রণোদিতভাবে বলেন। হয়তো উনার কোনো এজেন্ডা আছে, সেটাই বাস্তবায়নের জন্য নির্বাচন কমিশনকে হেয় করার জন্য এই কথা বারবার বলেন। এই কথাটা মিথ্যাচার, অপ্রাসঙ্গিক অপবাদ। উনি মিথ্যা কথা বলেন।

সাংবাদিকদের অন্য এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, নির্বাচনে সহিংসতা ও মৃত্যুর দায় নির্বাচন কমিশনের নয়। দায় প্রার্থী ও তাদের সমর্থকদের। সহিংস ঘটনাগুলো ঘটেছে কেন্দ্রে বাইরে। আমরা তাদের বারবার সহনশীল হতে বলেছি।

তিনি বলেন, আমরা প্রত্যেকটি হত্যাকাণ্ডের জন্য মর্মাহত। এগুলো অপ্রত্যাশিত। আমরা এগুলো চাইনা। প্রার্থীদের আমরা বারবার অনুরোধ করি, নির্বাচন হবে প্রতিযোগিতামূলক, প্রতিহিংসাপরায়ণ নয়, রক্তপাত নয়।

কেএম নূরুল হুদা বলেন, প্রশাসনিক দুর্বলতার কারণে সহিংসতা হচ্ছে। পুলিশও অনেক সময় ভিকটিম হচ্ছে, আহত হচ্ছে, নিহত হচ্ছে। প্রচুর ধৈর্যসহকারে তারা দায়িত্ব পালন করেন।

আরও পড়ুন>>

আমরা ব্যালট পেপারের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছি 

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২২
ইইউডি/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।