ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

জকিগঞ্জে পুকুরের পানিতে সিল মারা ব্যালট!  

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২২
জকিগঞ্জে পুকুরের পানিতে সিল মারা ব্যালট!   পুকুরের পানিতে সিল মারা ব্যালট

সিলেট: সিলেটের জকিগঞ্জে একটি-দু’টি নয়, শত শত সিল মারা ব্যালট পুকুরের পানিতে ভাসতে দেখা গেল।

বুধবার (০৫ জানুয়ারি) বিকেলে সিলেটের জকিগঞ্জের সুলতানপুর ইউনিয়নের গনিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ব্যালটবাক্স ছিনতাইয়ের ঘটনা ঘটে।

কেন্দ্র থেকে ছিনতাইকৃত ব্যালট বাক্স নিয়ে ফেলা হয়েছে পার্শ্ববর্তী পুকুরে।

এ ঘটনায় ওই কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়। তবে ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় কাউকে আটক করা যায়নি বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয়রা জানান, এদিন বিকেল সোয়া ৩টার দিকে সুলতানপুর ইউনিয়নের গণিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকার পক্ষে ভোট কম পড়েছে, এমন গুঞ্জনে কর্মী-সমর্থকরা পুলিশের সামনেই ভোট কক্ষে ঢোকে বাক্স ছিনতাই করেন। ওই বাক্স নিয়ে ফেলা হয় স্কুলের পার্শ্ববর্তী পুকুরে।  

এরমধ্যে নৌকা, স্বতন্ত্র আনারস প্রতীকসহ বিভিন্ন প্রতীকে এবং সংরক্ষিত ওয়ার্ড সদস্যদের ব্যালটও পেপারে সিল মারা দেখতে পান স্থানীয়রা। এ নিয়ে উপজেলা জুড়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। খবর পেয়ে ওই কেন্দ্রে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হলেও কেন্দ্রটি স্থগিত করা হয়।

সিলেট জেলার সিনিয়র নির্বাচন অফিসার শুক্কুর মাহমুদ সত্যতা নিশ্চিত করে বলেন, ওই কেন্দ্রে উচ্ছৃঙ্খল জনতা ব্যালট বাক্স ছিনিয়ে নেয়।

স্থানীয়রা অভিযোগ করেন, সুলতানপুর ইউনিয়নের গণিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রফিকুল ইসলামের পক্ষে ভোট বেশি পড়ছে, এমন গুঞ্জনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ইকবাল আহমদ চৌধুরীর পক্ষের লোকজন ব্যালট বাক্স ছিনতাই করেন।

পরবর্তীতে প্রশাসনের লোকজন বাক্সগুলো উদ্ধার করলেও সিল মারা ব্যালট পুকুরে ভাসতে দেখেন তারা।

নির্বাচন কমিশন সূত্র জানায়, রাতে ভোট গণণার পর আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রফিকুল ইসলাম পেয়েছেন ৩ হাজার ৮১৫ ভোট। আর নৌকা প্রতীকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইকবাল আহমদ চৌধুরীর ১ হাজার ১১৭ ভোট পেয়েছেন।

রিটার্নিং কর্মকর্তার দফতর থেকে জানা গেছে, স্থগিত কেন্দ্রে মোট ভোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী পেলেও বিদ্রোহী প্রার্থীর ভোট বেশি থাকবে বলে জানানো হয়।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২২
এনইউ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।