ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

পাবনায় ১৪ইউপিতে স্বতন্ত্র, ৪টিতে নৌকা জয়ী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
পাবনায় ১৪ইউপিতে স্বতন্ত্র, ৪টিতে নৌকা জয়ী

পাবনা: ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও ভোটার উপস্থিতির মধ্য দিয়ে পাবনায় চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ১৮টি ইউনিয়নের মধ্যে ১৪ টিতে স্বতন্ত্র প্রার্থী ও ৪টিতে নৌকা প্রতীক বিজয়ী হয়েছে।

রোববার (২৬ ডিসেম্বর) রাতে স্ব-স্ব উপজেলার নির্বাচনের দায়িত্ব প্রাপ্ত রিটার্নিং কর্মকর্তাগণেরা বেসরকারি ভাবে নিজ নিজ উপজেলাতে এ ফলাফল ঘোষণা করেন।

এর আগে সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত টানা ভোট গ্রহণ শেষে সন্ধ্যায় ভোট গণনা শুরু হয়। এই নির্বাচনকে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে জেলা নির্বাচন কর্মকর্তা, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, র‌্যাব, বিজিপি, আনসারসহ সকল প্রশাসনিক দপ্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণের নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন।

বেসরকারি ফলাফলে পাবনা সদর উপজেলার মালঞ্চি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীক কবির আহম্মেদ কটা বাবু, মালিগাছা ইউনিয়নে স্বতন্ত্র ঘোড়া প্রতীকের প্রার্থী সৈদয় মুনতাজ আলী, হিমায়েতপুর ইউনিয়নে স্বতন্ত্র মোটরসাইকেল প্রতীকের প্রার্থী জাহাঙ্গীর আলম খান, দাপুনিয়া ইউনিয়নে স্বতন্ত্র মোটরসাইকেল প্রতীক ওমর ফারুক, আতাইকুলা ইউনিয়নে মোটরসাইকেল প্রতীক স্বতন্ত্র শওকত হোসেন, চরতারাপুর ইউনিয়নে আনারস প্রতীকের স্বতন্ত্র সিদ্দিকুর রহমান খান, দোগাছী ইউনিয়নে ঘোড়া প্রতীক আলী হাসান, গয়েশপুর ইউনিয়নে আনারস প্রতীক স্বতন্ত্র মোতাহার হোসেন মুতাই, সাদুল্লাপুর ইউনিয়নে স্বতন্ত্র মোটরসাইকেল প্রতীক আলীম মোল্লা  বিজয়ী হয়েছেন।

এছাড়া আটঘরিয়া উপজেলার পৌরসভাতে নৌকা মেয়র হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী মো. শহিদুল ইসলাম রতন। অপর দিকে মাঝপাড়া ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী ফারুক আহম্মেদ খান, চাঁদভা ইউনিয়নে নৌকার প্রার্থী সাইফুল ইসলাম কামাল, দেবত্তর ইউনিয়নে নৌকার প্রার্থী মিহাইম্মিন হোসেন চঞ্চল, একদন্ত ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আলাল সরদার ও লক্ষ্মীপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আব্দুল মালেক বিজয়ী হয়েছেন।

জেলার ভাঙ্গুর উপজেলার পার-ভাঙ্গুড়া ইউনিয়নে নৌকার প্রার্থী হেদায়েতুল হক, খান মরিচ ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মনোয়ার মনোয়ার খান মিঠু, অষ্টমনিষা ইউনিয়নের নৌকার প্রার্থী সুলতানা জাহান বকুল ও দিলপাশা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আব্দুল হান্নান বে-সরকারি ভাবে বিজয়ী হয়েছেন।

নির্বাচন চলাকালীন সময়ে কয়েকটি কেন্দ্রে সল্প কিছু বিশৃঙ্খলার ঘটনা ছাড়া দিনব্যাপী শান্তিপূর্ণভাবেই ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। সদরের হিমায়েতপুর নাজিরপুর উচ্চবিদ্যালয় ও নজরুল ইসলাম হাবু উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে স্বতন্ত্র প্রার্থীদের এজেন্ট বের করে দেওয়া এবং চরঘোষপুর মাসরাসা কেন্দ্র দখলের চেষ্টা করা হয়।

এছাড়া আতাইকুলা কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাইয়ের অভিযোগ পাওয়াগেছে। তবে বেশির ভাগ স্থানে মেম্বার প্রার্থীদের মধ্যে ঝামেলা বেশি হয়েছে।

নির্বাচনের ফলাফল বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা মো. মাহাবুবুর রহমান জানান, নিরপেক্ষতার সহিত সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে চতুর্থ ধাপের পাবনা জেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভাতে নির্বাচনের ভোটগ্রহণ সম্পূর্ণ হয়েছে। কোথাও কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি বা বিশৃঙ্খলাকর পরিবেশ তৈরি হয়নি।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।