ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

নরসিংদীর ৭ ইউপিতে নৌকা, ৪টিতে স্বতন্ত্র জয়ী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
নরসিংদীর ৭ ইউপিতে নৌকা, ৪টিতে স্বতন্ত্র জয়ী

নরসিংদী: চতুর্থ ধাপে নরসিংদীর পলাশ উপজেলার ২টি ও মনোহরদী উপজেলার ৯ টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৬ ডিসেম্বর) মোট ১১টি ইউনিয়নের মধ্যে বেসরকারিভাবে চেয়ারম্যান পদে ৪টিতে স্বতন্ত্র (বিদ্রোহী) ও ৭টিতে আওয়ামী লীগ প্রার্থী বিজয়ী হয়েছেন।

বিজয়ী প্রার্থীরা হলেন- পলাশ উপজেলার জিনারদীতে কামরুল ইসলাম গাজী (আওয়ামী লীগ) ও চরসিন্দুর ইউনিয়নে মোফাজ্জল হোসেন রতন (আওয়ামী লীগ) এবং মনোহরদী উপজেলার চন্দনবাড়িতে আব্দুর রউফ হিরন (আওয়ামী লীগ), শুকুন্দিতে সাদিকুর রহমান শামীম (আওয়ামী লীগ), কাচিকাটায় মোবারক হোসেন খান কনক (স্বতন্ত্র), বড়চাপায় এম সুলতান উদ্দিন (আওয়ামী লীগ), লেবুতলায় জাকির হোসেন আকন্দ (আওয়ামী লীগ), গোতাশিয়ায় আবুল বরকত রবিন (স্বতন্ত্র), দৌলতপুরে শরীফ মাহমুদ খান বাহালুল (স্বতন্ত্র), চালাকচরে ফখরুল মান্নান মুক্তু (আওয়ামী লীগ) এবং একদুয়ারিয়ায় মোল্লা রফিকুল ইসলাম ফারুক (স্বতন্ত্র)।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, চতুর্থ ধাপের পলাশ উপজেলার জিনারদী ও চরসিন্দুর এবং মনোহরদী উপজেলার লেবুতলা, চালাকচর, চন্দনবাড়ী, বড়চাপা, কাচিকাটা, শুকুন্দি, দৌলতপুর, একদুয়ারিয়া ও গোতাশিয়া ইউনিয়নে ভোট গ্রহণ হয়। মোট ১১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪০ জন, সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৩৮১ জন ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে ১১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। মোট ১০৬টি ভোট কেন্দ্রের ৫৯১টি স্থায়ী ও ৫১টি অস্থায়ী ভোট কক্ষে ভোট গ্রহণ করা হয়। পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্যরা নির্বাচনে দায়িত্ব পালন করেন। এরমধ্যে প্রতিটি কেন্দ্রে ২৪ জন্য পুলিশ ও আনসার সদস্য দায়িত্ব পালন করেন। প্রতি ইউনিয়নে দায়িত্বে ছিলেন ১ জন করে ম্যাজিস্ট্রেট।

এছাড়া র‌্যাবের ১২টি টিম, ৯ প্লাটুন বিজিবি সদস্য দায়িত্ব পালন করেন।

নরসিংদী জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মেছবাহ উদ্দিন বলেন, অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে দুই উপজেলার ১১টি ইউনিয়নের ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। কোন প্রার্থীর পক্ষ থেকে কোনো প্রকার অভিযোগ পাইনি। ভোটকেন্দ্র বন্ধ হয়নি। ভোটাররা উৎসবমুখর পরিবেশে ভোট দিয়েছেন। কোথাও কোন সহিংসতা বা অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।