ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

হবিগঞ্জে জামানত হারাচ্ছেন নৌকার দুই জনসহ ৩৭ চেয়ারম্যান প্রার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
হবিগঞ্জে জামানত হারাচ্ছেন নৌকার দুই জনসহ ৩৭ চেয়ারম্যান প্রার্থী

হবিগঞ্জ: চতুর্থ ধাপে হবিগঞ্জের লাখাই ও বানিয়াচং উপজেলার ২০টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত দুই প্রার্থীসহ ৩৭ জন চেয়ারম্যান প্রার্থী তাদের জামানত হারাচ্ছেন।  

নির্বাচনে সব মিলিয়ে ১০২ জন চেয়ারম্যান প্রার্থী ছিলেন।

এর মধ্যে ৩৭ জনেরই জামানত বাজেয়াপ্ত হতে যাচ্ছে।

রোববার (২৬ ডিসেম্বর) রাতে বেসরকারিভাবে ঘোষিত ফল পর্যবেক্ষণে এ তথ্য জানা গেছে। ফল অনুযায়ী লাখাই উপজেলায় ৩৩ চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ১১ জন ও বানিয়াচংয়ে ৬৯ জনের মধ্যে ২৬ জনই জামানত হারাতে যাচ্ছেন।

জানতে চাইলে জেলা নির্বাচন কর্মকর্তা মো. সাদেকুল ইসলাম বলেন, কোনো প্রার্থী নির্বাচনে প্রদত্ত ভোটের এক অষ্টমাংশের চেয়ে কম ভোট পেলে তার জামানতের টাকা বাজেয়াপ্ত হবে।

সেই অনুযায়ী জামানত বাজেয়াপ্ত হারানো প্রার্থীরা হলেন- লাখাই উপজেলার এক নম্বর লাখাই ইউপিতে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. ছাদির মিয়া, দুই নম্বর মোড়াকরিতে আওয়ামী লীগ মনোনীত মাহফুজুর রহমান, স্বতন্ত্র জাহিদুল ইসলাম ও শফিকুল আলম গোলাপ, তিন নম্বর মুড়িয়াউকে স্বতন্ত্র প্রার্থী কাজল ও মো. মাসুক, চার নম্বর বামৈয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহ রেজাউদ্দিন আহমদ দুলদুল, পাঁচ নম্বর করাব ইউপিতে স্বতন্ত্র প্রার্থী কামরুল হাসান ও মহিউদ্দিন আহমদ এবং ছয় নম্বর বুল্লা ইউপিতে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী অমূল্য চন্দ্র রায় ও মো. আরিফুল ইসলাম।  

বানিয়াচং উপজেলায় এক নম্বর উত্তর পূর্ব ইউনিয়নে নজরুল ইসলাম খান, বিলাল মিয়া, শরীফ উদ্দিন আহমেদ ঠাকুর ও হাফিজুর রহমান, তিন নম্বর দক্ষিণ-পূর্ব ইউপিতে মো. আবুল কাশেম, পাঁচ নম্বর দৌলতপুরে আজিজুর রহমান, ছয় নম্বর কাগাপাশায় জামাল উদ্দিন, সাত নম্বর বড়ইউড়িতে শেখ মো. আব্দুল মুকিত, মো. নূরুল হক ও এনামুল হক ছবুর, আট নম্বর খাগাউড়ায় মো. কামরুজ্জামান, নয় নম্বর পুকড়ায় নূরুল হক, এগারো নম্বর মক্রমপুরে মো. আল আমিন চৌধুরী ও তাহির মিয়া, বারো নম্বর সুজাতপুরে হেলাল মিয়া, এনাম খান, বাছির মিয়া ও ফরিদুর রহমান, তের নম্বর মন্দরীতে নূর মিয়া ও আব্দুল হাকিম, চৌদ্দ নম্বর মুরাদপুরে নূরুল আমীন চৌধুরী, সাইফুর রহমান তালুকদার ও হোসাইন আহমেদ রানা এবং পনের নম্বর পৈলারকান্দি ইউপিতে জামানত হারাবেন মো. ছিবু মিয়া, জয়নাল আবেদীন ও আনিসুর রহমান তালুকদার।

নৌকা প্রতীক নিয়ে জামানত হারানো দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে লাখাইয়ের মোড়াকরি ইউপিতে মাহফুজুর রহমান এক হাজার ২৬ ভোট ও বামৈ ইউপিতে শাহ রেজাউদ্দিন আহমদ দুলদুল পেয়েছেন ৮২৭ ভোট।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।