ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচনী সহিংসতা

গোলাপগঞ্জে পুলিশ-গ্রামবাসীর সংঘর্ষে একজন নিহত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
গোলাপগঞ্জে পুলিশ-গ্রামবাসীর সংঘর্ষে একজন নিহত

সিলেট: সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় নির্বাচনী সহিংসতায় গুলিতে আব্দুস সালাম (৪০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে আরও ১০ পুলিশ সদস্য।

রোববার (২৬ ডিসেম্বর) রাত ৮টার দিকে উপজেলার বৈটিকর বাজারে এ ঘটনা ঘটে।

নিহত আব্দুস সালাম মোটরসাইকেল মেকানিকের কাজ করতেন। তিনি উপজেলার লক্ষীপাশা ইউনিয়নের রামপা দক্ষিণ ভাগ এলাকার বাসিন্দা।

স্থানীয় সূত্র জানায়, জাল ভোট দেওয়াকে কেন্দ্র করে উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের বৈটিকর বাজারে মসজিদের মাইকে মাইকিং করে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় এলাকাবাসী। সংঘর্ষ চলাকালে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দু’টি কেন্দ্রে জাল ভোটের ঘটনাকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে তুমুল সংঘর্ষে জড়ায় গ্রামের লোকজন। এ সময় ইটপাটকেল নিক্ষেপ করে বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করা হয়। ফলে সিলেট-জকিগঞ্জ-বিয়ানীবাজার সড়কে যান চলাচল প্রায় সাড়ে ৩ ঘণ্টা বন্ধ ছিল। পরিস্থিতি বেগতিক দেখে গুলি চালায় পুলিশ। এতে নিহত হন আব্দুস সালাম।

নিহতের ছেলে জসিম উদ্দিন বলেন, সংঘর্ষ চলাকালে তার বাবা গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন।  

এ বিষয়ে গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হারুনূর রশীদ চৌধুরীর মোবাইল ফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

তবে ঘটনাটি নিশ্চিত করে সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) লুৎফর রহমান বাংলানিউজকে বলেন, রাত ৮টা থেকে প্রায় সাড়ে ৩ ঘণ্টা সংঘর্ষ চলে। গ্রামবাসী একত্রিত হয়ে মাইকিং করে হামলা চালায়। তারা টায়ার জ্বালিয়ে সড়কে আগুন ধরিয়ে দেয় এবং ইটপাটকেল নিক্ষেপ করে। এতে পুলিশের অনেক সদস্য আহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ০০৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
এনইউ/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।