ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

শিবচরে জাল ভোট দেওয়ার চেষ্টা, তরুণের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২১
শিবচরে জাল ভোট দেওয়ার চেষ্টা, তরুণের কারাদণ্ড

মাদারীপুর: চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে জাল ভোট দেওয়ার চেষ্টাকালে মাদারীপুরের শিবচর উপজেলায় একটি কেন্দ্র থেকে শাহীন (১৮) নামে এক তরুণকে আটক করে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই উপজেলার আরেকটি কেন্দ্র থেকে আরও এক তরুণকে আটক করা হয়েছে।

 

জানা গেছে, রোববার (২৬ ডিসেম্বর) ভোটগ্রহণ চলাকালীন দুপুরের দিকে শিবচরের ভদ্রাসন ইউনিয়নের ৫ নম্বর কেন্দ্রে জাল ভোট দেওয়ার চেষ্টা করলে শাহীনকে আটক করে প্রিজাইডিং অফিসার। খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মনোয়ার হোসেন ঘটনাস্থলে পৌঁছে আটক তরুণকে ছয় মাসের কারাদণ্ড দেন।  

অন্যদিকে, একইদিন দুপুরে শিবচরের সন্যাসীরচর ইউনিয়নের রাজারচর মোল্লাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে হৃদয় (১৮) নামে এক তরুণ জাল ভোট দেওয়ার চেষ্টা করলে পুলিশ তাকে আটক করে।  

এ নির্বাচনে শিবচরে চেয়ারম্যান পদে ১৫ জন প্রার্থী, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ৩৬ জন ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৮৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ তিন ইউনিয়নে ২৩ হাজার ২৭৯ জন পুরুষ ও ২১ হাজার ১৫৯ জন নারীসহ ৪৪ হাজার ৪৩৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। ২৭টি কেন্দ্রের ১৩৩ টি বুথে ভোটগ্রহণ হয়েছে। অন্যদিকে রাজৈরে চেয়ারম্যান পদে ৪০ জন প্রার্থী, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ৬১ জন ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ১৬৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছয় ইউনিয়নে ৪৫ হাজার ৩১০ জন পুরুষ ও ৪২ হাজার ৩০ জন নারীসহ ৮৭ হাজার ৩৪০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। ৫৫টি কেন্দ্রের ২৫৮ টি বুথে ভোটগ্রহণ হয়েছে।  

বিষয়টি নিশ্চিত করে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান বাংলানিউজকে জানান, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে কেন্দ্রগুলোতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব), বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশসহ বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করছে। ভোটাররা উৎসবমুখর পরিবেশে ভোট দিচ্ছেন। সকাল থেকেই ভোটারদের উপস্থিতি সন্তোষজনক।  

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।