ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

সৈয়দপুরে ভোটকেন্দ্রে সংঘর্ষে আহত ৬

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২১
সৈয়দপুরে ভোটকেন্দ্রে সংঘর্ষে আহত ৬

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে ভোটকেন্দ্রে সংঘর্ষে ৬ জন আহত হয়েছেন। জাল ভোটের গুজবে দুই মেম্বার প্রার্থীর কর্মী সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ হয়।

 

রোববার (২৬ ডিসেম্বর) দুপুর দেড়টার দিকে উপজেলার খাতামধুপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ডাঙ্গাপাড়া প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- মুসা মামুদের (তালা মার্কা) এর কর্মী আল আমিন (২১), মুসা (১৯) ও লাবু (২৩) এবং আতিউলের (ফুটবল মার্কা) কর্মী জসিম (২৮), রশিদুল (১৮) ও কালা (২৩)।  

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল থেকেই শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছে। দুপুর ১টার দিকে মেম্বার প্রার্থী মুসা মামুদের একজন নারী এজেন্ট বুথ থেকে বের হয়ে চিৎকার করে বলেন জাল ভোট দিতে এসে এক নারী ধরা পড়লেও প্রশাসন সহযোগীতা না করায় পালিয়ে গেছে। এমন খবরে উপস্থিত কর্মী সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। তারা বুথে ঢোকার চেষ্টা করে। এতে প্রতিপক্ষ আতিউরের লোকজনও শোরগোল শুরু করলে উভয়ের মধ্যে বাকবিতণ্ডা লাগে। এ অবস্থায় পুলিশ ও আনসাররা লাঠিচার্জে ছত্রভঙ্গ করে দেয়। ফলে দু’পক্ষ দুই দিকে সরে যায়।
 
এর কয়েক মিনিট পরে আবারও আতিউরের লোকজন ব্যালট বাক্স ছিনতায়ের চেষ্টা করে। এতে আবারও উত্তেজিত হয়ে ছুটে আসে মুসা মামুদের লোকজন। তখন বাধা দেয় আতিউর পক্ষ। ফলে কেন্দ্রের বাইরে হাতাহাতি শুরু হয়। এক পর্যায়ে অতর্কিত বাঁশের লাঠি দিয়ে সংঘর্ষে লিপ্ত হয় তারা। প্রায় ১ ঘণ্টা ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে ছয়জন গুরুতর জখম হন। এছাড়াও আরও প্রায় ৩০-৩৫ জন আহত হন।

খবর পেয়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এসে উপস্থিত হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। তবে এলাকায় উভয়পক্ষের মধ্যে উত্তেজনা ও আবারও সংঘর্ষের আতঙ্ক বিরাজ করছে।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।