ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

আঙুল বেঁকে যাওয়ায় ইভিএমে ফিঙ্গার মেলেনি প্যারালাইজড আব্দুল কুদ্দুসের 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২১
আঙুল বেঁকে যাওয়ায় ইভিএমে ফিঙ্গার মেলেনি প্যারালাইজড আব্দুল কুদ্দুসের 

নওগাঁ: বার্ধক্য আর অসুস্থতায় শরীরে আর জোর নেই। কিন্তু ভোট উৎসবে শামিল হওয়ার ইচ্ছাটা ঠিক আগের মতোই রয়েছে ৭৩ বছর বয়সী আব্দুল কুদ্দুস সরকারের।

 

রোববার (২৬ ডিসেম্বর) বেলা ১১টার দিকে ভ্যানে চেপে ধামইরহাট উপজেলার  ১ নং ধামইরহাট ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট দিতে হরিতকী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এসেছিলেন তিনি। তবে ভোট না দিয়েই বাড়ি ফিরতে হয়েছে তাকে। কারণ, প্যারালাইজড হয়ে হাতের আঙুলগুলো বাঁকা হয়ে যাওয়ায় ইভিএমে ফিঙ্গার মেলেনি তার। ফলে ভোট না দিয়েই চলে যেতে হয়েছে তাকে। আব্দুল কুদ্দুস উপজেলার বেনীদুয়ার গ্রামের বাসিন্দা।  

আব্দুল কুদ্দুস জানান, অনেক দিন ধরেই ভোট দিতে আসার পরিকল্পনা ছিল তার। রোববার সকালে আব্দুল মতিনের ভ্যানে করে ভোট কেন্দ্রে আসেন তিনি। তবে ফিঙ্গার নিয়ে জটিলতায় ভোট দিতে পারেননি। এজন্য দুঃখ প্রকাশ করেছেন তিনি। সুস্থ হয়ে আবার কোনো এক নির্বাচনে ভোট দেওয়ার আশা ব্যক্ত করেন তিনি।  

কেন্দ্রে দায়িত্বরত প্রিজাইডিং কর্মকর্তা বাংলানিউজকে জানান, আব্দুল কুদ্দুসের হাতের আঙুলগুলো বেঁকে গেছ। ফলে কোনোভাবেই ফিঙ্গার নেওয়া সম্ভব হয়নি। এজন্য তার ভোট গ্রহণ করা যায়নি।  

নওগাঁ জেলায় তিনটি উপজেলার ২৪২টি ভোট কেন্দ্রের ১ হাজার ৫৪০টি কক্ষে ভোট হচ্ছে। এর মধ্যে আত্রাই উপজেলার পাঁচুপুর ইউনিয়ন, ধামইরহাট উপজেলার ধামইরহাট ও উমার এবং মহাদেবপুর উপজেলার মহাদেবপুর এ চারটি ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে। বাকি ২২টি ইউনিয়নে ব্যালটের মাধ্যমে ভোট হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।