ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভোটের আগের রাতে গোবিন্দগঞ্জে বহিরাগত ১০ জনের জেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২১
ভোটের আগের রাতে গোবিন্দগঞ্জে বহিরাগত ১০ জনের জেল

গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করে ঘোরাঘুরির সময় বহিরাগত ১০ জনকে আটক করে সাতদিন করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০০ টাকা করে জরিমানা করা হয়।

 

ভোটের আগের দিন শনিবার (২৫ ডিসেম্বর) রাত পৌনে ১২টার দিকে মহিমাগঞ্জ ইউনিয়নের বোচাদহ গ্রাম থেকে তাদের আটক করে পুলিশ। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের এ জেল-জরিমানা করা হয।
দণ্ডপ্রাপ্ত সবাই রংপুরের পীরগঞ্জ উপজেলার বাসিন্দা।  

রোববার (২৬ ডিসেম্বর) সকালে গোবিন্দগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. তরিকুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রাতে মহিমাগঞ্জ ইউনিয়নের বোচাদহ গ্রাম এলাকায় ঘোরাঘুরির সময় একটি মাইক্রোবাস আটক করা হয়। এসময় সেখানে থাকা ১০ জনকে জিজ্ঞাসাবাদ করলে তাদের কথাবার্তা সন্দেহজনক মনে হয়। নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে অবৈধভাবে প্রবেশ করায় তাদের আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল-জরিমানা করা হয়।

এদিকে নির্বাচনে প্রভাব বিস্তার করতেই বিভিন্ন ইউনিয়নের ক্ষমতাসীন দলের চেয়ারম্যান প্রার্থীদের পক্ষে বহিরাগতরা এলাকায় ঢুকে পড়েছিলেন বলে অভিযোগ প্রতিপক্ষ চেয়ারম্যান প্রার্থীদের।  

চতুর্থ ধাপে ২৬ ডিসেম্বর গাইবান্ধার গোবিন্দগঞ্জ ও পলাশবাড়ি উপজেলার ১৮টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে ভোট গ্রহণ চলছে। এর মধ্যে ১৫টি ইউপিতে ব্যালট পেপারে ও তিনটি ইউপিতে ভোট নেওয়া হচ্ছে ইভিএমের মাধ্যমে। ১৮৩টি কেন্দ্রে চার লাখ আট হাজার ৩০০ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯২ ও সাধারণ সদস্য পদে ৬৫২ জন এবং ২৫৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন সংরক্ষিত নারী সদস্য পদে।

বাংলাদেশ সময়: ১০০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।