ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

কুড়িগ্রামের ২১ ইউপি নির্বাচনে ১৩৮০ প্রার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
কুড়িগ্রামের ২১ ইউপি নির্বাচনে  ১৩৮০ প্রার্থী

কুড়িগ্রাম: চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে কুড়িগ্রামের ৩ উপজেলার ২১টি ইউনিয়নে চেয়ারম্যান, সাধারণ সদস্য এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে এক হাজার ৩৮০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শনিবার (২৫ ডিসেম্বর) দিনব্যাপী নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা স্ব স্ব উপজেলা নির্বাচন অফিস থেকে ব্যালট, সিল, প্যাডসহ প্রয়োজনীয় সামগ্রী সংগ্রহ করেছেন।

রোববার (২৬ ডিসেম্বর) চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে প্রয়োজনীয় সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েনসহ সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

২৬ ডিসেম্বর জেলার উলিপুর উপজেলায় ১৩টি, রাজারহাট উপজেলায় ৭টি ও নাগেশ্বরী উপজেলায় ১টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে ২১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৪৪ জন, সাধারণ সদস্য পদে ৯শ’ ১ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩শ’ ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এই নির্বাচনে ৩ উপজেলায় ২১টি ইউনিয়নে ২শ ১৯টি ভোট কেন্দ্রে ৪ লাখ ৬০ হাজার জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

কুড়িগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম রাকিব বাংলানিউজকে জানান, চতুর্থ ধাপে ২১টি ইউনিয়নে নির্বাচন সুষ্ঠু করতে সকল প্রস্তুতি সম্পন্ন করে নির্বাচনী সামগ্রী বিতরণ করা হয়েছে। এখনও কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। আশা করছি নির্বাচন সুষ্ঠু হবে।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
এফইএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।