ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ইউপি নির্বাচন

আচরণবিধি লঙ্ঘনের দায়ে নৌকার প্রার্থীকে শোকজ

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২১
আচরণবিধি লঙ্ঘনের দায়ে নৌকার প্রার্থীকে শোকজ সাইদুর রহমান সুজন

সাভার (ঢাকা): আসন্ন পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাভারের বিরুলিয়ায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীকে স্বশরীরে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচন কমিশন।

শুক্রবার (২৪ ডিসেম্বর) বিকেলে বিরুলিয়া ও বনগাঁও ইউনিয়ন পরিষদের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা ও রমনা থানার নির্বাচন অফসিার মো. রাকিবুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) বিরুলিয়া ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান সাইদুর রহমান সুজনের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের সংবাদ প্রকাশ করে একটি অনলাইন পোর্টাল।

বিরুলিয়া ও বনগাঁও ইউনিয়ন পরিষদের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা মো. রাকিবুজ্জামান বলেন, গতকাল নির্বাচনী আচরণবিধি ভঙের অভিযোগ ওঠে বিরুলিয়া ইউনিয়নের নৌকা প্রতীকের চেয়ারম্যান সাইদুর রহমানের বিরুদ্ধে। এ ঘটনায় আজ বেলা সাড়ে ১২টায় তার কাছে শোকজ পত্র পাঠানো হয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে স্বশরীরে এসে তাকে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। নির্বাচন সুষ্ঠু করতে আমরা সব ধরণের ব্যবস্থা নেবো। আমরা সবার ক্ষেত্রেই জিরো টলারেন্স নীতি বজায় রাখতে বদ্ধ পরিকর।

প্রসঙ্গত, নির্বাচনী আচরণবিধি ভেঙে গতকাল সকাল থেকে বিকেল পর্যন্ত মিরপুর-বিরুলিয়াসহ বিভিন্ন স্থানে শত শত মোটরসাইকেল, প্রাইভেটকার, মাইক্রোবাস, পিকআপ ও অটোরিকশা নিয়ে প্রচারণায় অংশ নিয়েছিলেন নৌকার প্রার্থী সাইদুর রহমান সুজন।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২১
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।