ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

আইভীর উপস্থিতি প্রমাণ করবে ইসি নখদন্তহীন: তৈমুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২১
আইভীর উপস্থিতি প্রমাণ করবে ইসি নখদন্তহীন: তৈমুর

নারায়ণগঞ্জ: আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর সভাপতিত্বে নারায়ণগঞ্জে শুক্রবার (২৪ ডিসেম্বর) বিজয় সমাবেশ অনুষ্ঠিত হলে নির্বাচন কমিশন (ইসি) নখদন্তহীন হিসেবে প্রমাণ হবে বলে মনে করেছন আরেক প্রার্থী তৈমুর আলম খন্দকার।  

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার বলেন, আমি ইসির কথা মেনে চলেছি, নারায়ণগঞ্জের ইতিহাসে বৃহৎ বিজয় র‍্যালিতে অংশ নেইনি আচরণবিধির কারণে।

অথচ সরকারি দলের প্রার্থী আজ বিজয় সমাবেশে নাকি প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন। সেখানে নাকি সংসদ সদস্যসহ নির্বাচনে প্রভাব বিস্তার করতে পারার মতো একাধিক নেতা থাকবেন। আজই প্রমাণ হয়ে যাবে ইসি নির্বাচনকে কোন দিকে নিতে চাচ্ছেন।  

শুক্রবার সকালে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সামনে নগরবাসীকে সালাম পৌঁছে দিতে নেতাকর্মী নিয়ে অবস্থানকালে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তৈমুর বলেন, আজকের সমাবেশে আইভীর উপস্থিতি প্রমাণ করবে ইসি নখদন্তহীন। যদি আইভী সেখানে অংশ নেন তাহলে বোঝা যাবে ইসি শুধু সরকার দলের বাইরের প্রার্থীদের ওপর ক্ষমতা দেখাতে পারে। আমরা বারবার বলেছি, ফোনেও জানিয়েছি বিষয়টি। লিখিতভাবে অভিযোগ জানানো হচ্ছে। দেখা যাক ইসি কী পদক্ষেপ নেয়। সমাবেশে নাকি নাসিক নির্বাচনে আওয়ামী লীগের প্রধান সমন্বয়কারী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।  

হুঁশিয়ারি দিয়ে তৈমুর বলেন, জনগণকে বাধ্য করবেন না আবারও বলছি। আমরা কিন্তু রাজপথে জনগণের অধিকার আদায়ে জনগণকে নিয়ে নেমেছি। আমি একা নামিনি। নারায়ণগঞ্জবাসী আমার সঙ্গে আছে, সব দলের সব পেশার মানুষ আমার সঙ্গে আছে। গণপ্রতিরোধ গড়ে তুলবে এবার জনগণ। সাবধান হয়ে যান, নির্বাচনের দায়িত্ব কিন্তু ইমানি দায়িত্ব। যদি এই দায়িত্ব সঠিকভাবে পালন করতে না পারেন, তাহলে ইহকাল পরকাল দুই যায়গায় কিন্তু হিসাব দিতে হবে। ইহকালে পার পেলেও পরকালে কিন্তু ছাড় পাবেন না। কারণ সেই বিচারক কিন্তু ছেড়ে দেন না।

এ সময় আরও উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এ টি এম কামাল, যুগ্ম সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, সাংগঠনিক সম্পাদক আবু আল ইউসুফ খান টিপু, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জাহিদ হাসান রোজেল, আহ্বায়ক কমিটির সদস্য নজরুল ইসলাম টিটু, মহানগর ছাত্রদলের সহসাংগঠনিক সম্পাদক এ এইচ সৌরভ, শহর ছাত্রদলের সভাপতি কাজী নাহিসুল ইসলাম সাদ্দাম প্রমুখ।

আরও পড়ুন: 
নারায়ণগঞ্জে বিজয় সমাবেশে প্রধান বক্তা আইভী!

বাংলাদেশ সময়: ১০৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।