ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

হাইমচরে ৫ বিদ্রোহী প্রার্থীর ৩ জন বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২১
হাইমচরে ৫ বিদ্রোহী প্রার্থীর ৩ জন বহিষ্কার

চাঁদপুর: চাঁদপুরের হাইমচর উপজেলায় ৩ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নৌকার বিরোধিতা করে বিদ্রোহী প্রার্থী হওয়ায় তিনজনকে দলের পদ থেকে বহিষ্কার করেছে উপজেলা আওয়ামী লীগ।

এর মধ্যে হাইমচর ইউনিয়নে নাঈম সরকার, আব্দুল হক মোল্লা ও নীলকমল ইউনিয়নে সউদ আল নাসেরকে বহিষ্কার করা হয়েছে।

আর আলগী উত্তরে মাকসুদ আলম খান ও হাবিবুর রহমান বেগকে বহিষ্কার করার জন্য সুপারিশ করেছে হাইমচর উপজেলা আওয়ামী লীগ।

বুধবার (২২ ডিসেম্বর) বিকেলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নৌকার বিপরীতে বিদ্রোহী প্রার্থী হিসেবে পাঁচজনের মধ্যে তিনজনকে উপজেলার নেতৃবৃন্দের সিদ্ধান্তের আলোকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বাকি দু’জনের মধ্যে উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মাকসুদ আলম খান ও জেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমান বেগকে অব্যাহতি দেওয়ার জন্য জেলা কমিটিতে সুপারিশ পাঠানো হয়েছে।

এর আগে ২১ ডিসেম্বর সন্ধ্যায় হাইমচর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগ সভাপতি হুমায়ুন কবির প্রধানিয়া ও সাধারণ সম্পাদক নূর হোসেন পাটওয়ারী গণমাধ্যমকে জানান, আসন্ন ৫ জানুয়ারি ইউপি নির্বাচনে হাইমচর উপজেলায় হাইমচর ইউনিয়নে ইউনিয়নে নৌকার প্রার্থীর বিরোধিতা করে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করা ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি মঞ্জুরুল হক নাঈম সরকার ও আওয়ামী লীগ সদস্য আবদুল হক মোল্লাকে দলের সব পদ থেকে অব্যাহতিসহ বহিষ্কার করেছে উপজেলা আওয়ামী লীগ।

নীলকমল ইউনিয়নে নৌকার প্রার্থীর বিরোধিতা করে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী ইউনিয়ন যুবলীগ যুগ্ম আহ্বায়ক সউদ আল নাসের বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করায় দলের সব সদস্য পদ হতে অব্যাহতিসহ বহিষ্কার করার জন্য উপজেলা যুবলীগকে নির্দেশনাসহ সুপারিশ করা হয়েছে।

আলগী উত্তর ইউনিয়নে নৌকার প্রার্থীর বিরোধিতা করে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগ দপ্তর সম্পাদক মাকসুদ আলম খানকে দলের সব পদ থেকে অব্যাহতিসহ বহিষ্কার করার জন্য জেলা আওয়ামী লীগের কাছে সুপারিশ করা হয়েছে, চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতাকারী জেলা যুবলীগের সদস্য হাবিবুর রহমান বেগকে বহিষ্কার করার জন্য জেলা যুবলীগের কাছে সুপারিশ করেছে হাইমচর উপজেলা আওয়ামী লীগ।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল বাংলানিউজকে বলেন, হাইমচর উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক নৌকার বিরোধিতা করে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হয়েছে। নিয়মানুযায়ী তাকে বহিষ্কার করা হবে। উপজেলা আওয়ামী লীগ আমাদের কাছে বহিষ্কারের সুপারিশ করেছে।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।