ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ইউপি নির্বাচন

সই জাল করে নাম প্রত্যাহারের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২১
সই জাল করে নাম প্রত্যাহারের অভিযোগ সই জাল করে নাম প্রত্যাহারের অভিযোগ

ফেনী: ফেনী সদরের ফরহাদ নগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে সই জাল করে প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থীর নাম প্রত্যাহারের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে ভুক্তভোগী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আলাউদ্দিন একটি অভিযোগপত্র পাঠিয়েছেন কর্তৃপক্ষ বরাবর।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) ঢাকায় জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে আলাউদ্দিন এ অভিযোগ তুলে ধরেন তার প্রতিদ্বন্দ্বী নৌকার প্রার্থী মোশারফ হোসেন টিপুর বিরুদ্ধে।

সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করে জানান, তার স্বাক্ষর জাল করা মিথ্যা আবেদন পত্র পেয়ে রিটার্নিং কর্মকর্তা একক প্রার্থী হিসেবে মোশারফ হোসেন টিপুর নাম ঘোষণা করেছে।

এ সময় তিনি বলেন, আমি মনোনয়নপত্র প্রত্যাহারের কোনো আবেদন করিনি। এ ব্যাপারটির সমাধান না হলে আমি আইনগত ব্যবস্থা নেবো।

এ সময় আলাউদ্দিন মনোনয়নপত্র প্রত্যাহারের মিথ্যা আবেদনপত্র বাতিলের জন্য কর্তৃপক্ষ বরাবর পাঠানো আবেদনপত্র সাংবাদিকদের দেখান। জালিয়াতির মাধ্যমে মনোনয়নপত্র প্রত্যাহার সংক্রান্ত বিষয় উল্লেখ করে আবেদনপত্রে আলাউদ্দিন বলেন, আমি ১৩নং ফরহাদ নগর ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য বিগত ০৯/১২/২০২১ তারিখে আপনার বরাবরে মনোনয়নপত্র দাখিল করি। আমার মনোনয়নপত্র যাচাই বাছাইয়ান্তে বৈধ বলে বিবেচিত হয়। আমি তখন স্বতন্ত্র প্রার্থী হিসেবে চাহিদা মোতাবেক সমস্ত কাগজপত্র দাখিল করি। মনোনয়নপত্র দাখিলের পর এলাকায় চিহ্নিত সন্ত্রাস প্রকৃতির লোকজন আমাকে বিভ্রান্ত করে হুমকি দিয়ে আসছে মনোনয়নপত্র প্রত্যাহার করার জন্য। আমি কোনোভাবেই আমার দাখিলকৃত মনোনয়নপত্র প্রত্যাহার করব না।

আবেদনপত্রে তিনি আরও উল্লেখ করেন, গত ১৯ ডিসেম্বর রাত ১০টার সময় বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ও ইলেক্ট্রনিক্স যোগাযোগ মাধ্যমে জানতে পারলাম কে বা কারা আমার সই জাল করে আপনার বরাররে আমার মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করেছে। প্রকৃতপক্ষে আমি আমার বৈধ মনোয়নপত্র প্রত্যাহারের কোনো আবেদন করিনি। আমি নিজে আপনার অফিসে যাইনি। অথবা আমার সমর্থনকারী, প্রস্তাবকারীও অত্র বিষয়ে কোনোপ্রকার আবেদন করেনি। অভিযোগপত্রটির অনুলিপি তিনি নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব, ফেনী জেলা প্রশাসক ও পুলিশ সুপার, ফেনী সদরের উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর পাঠিয়েছেন।

ঘটনার শিকার চেয়ারম্যান প্রার্থী আলাউদ্দিনের বাড়ি ফেনী সদরের নৈরাজপুর গ্রামে। তার পিতার নাম আব্দুল কুদ্দছ, মায়ের নাম জাহানারা বেগম। তিনি ফেনী সদরের ফরহাদ নগর ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আলাউদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি মনে করি কেউ আমার সঙ্গে চক্রান্ত করে আমাকে দমানোর জন্য এ কাজটি করেছে। আমি নির্বাচন করব এবং মানুষ যদি আমাকে ভোট দেয়, আমি নিশ্চয় জয়লাভ করে এর জবাব দেবো।

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২১
এসএইচডি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।