ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

নওগাঁয় ডিসির কাছে ৪ চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২১
নওগাঁয় ডিসির কাছে ৪ চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ নওগাঁয় ডিসির কাছে ৪ চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ

নওগাঁ: হুমকি, ভয়ভীতি ও ক্যাম্প ভাঙচুরসহ বেশ কিছু বিষয় নিয়ে নৌকা মনোনিত প্রার্থীর বিরুদ্ধে জেলা প্রশাসক (ডিসি) হারুন-অর-রশিদের কাছে অভিযোগপত্র জমা দিয়েছেন নওগাঁর ধামইরহাট উপজেলার ৪ স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) দুপুরে এ অভিযোগপত্র জমা দেন তারা।

ওই চার প্রার্থী হলেন, ধামইরহাট ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বদিউল আলম, জাহানপুর ইউনিয়নের ওসমান আলী, ইসবপুর ইউনিয়নের কায়েশ বাদল ও উমার ইউনিয়নের মাসুদ রানা।

লিখিত ও মৌখিক অভিযোগে তারা বলেন, কয়েকদিন ধরেই ক্ষমতাশীন দলীয় প্রার্থীর লোকজন সাধারণ ভোটারদের নানাভাবে ভয়ভীতি দেখাচ্ছে। এরমধ্যে ভাঙচুর করা হয়েছে বেশ কয়েকটি নির্বাচনী ক্যাম্প। স্বতন্ত্র প্রার্থীদের নির্বাচন থেকে সরে আসতে হুমকিও দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন তারা।

প্রার্থীরা বলেন, তারা স্বাধীনভাবে নির্বাচনী এলাকায় প্রচারণা চালাতে পারছেন না। এভাবে চলতে থাকলে আগামী ২৬ ডিসেম্বরের ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু হবে কিনা তা নিয়েও শঙ্কা প্রকাশ করেন অভিযোগকারীরা।

জেলা প্রশাসক হারুন-অর-রশিদ বলেন, নওগাঁয় বিগত নির্বাচনগুলো সুষ্ঠু হয়েছে। আগামী নির্বাচনগুলো নিয়ে শঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। সুষ্ঠু নির্বাচনের সঙ্গে অন্যান্য বাহিনীর পাশাপাশি প্রশাসনের একাধিক টিম মাঠে কাজ করছে।  

এদিকে এসব অভিযোগের বিষয়ে নৌকা মনোনিত ধামইরহাট ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী কামরুজ্জামানের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, এসব অভিযোগের কোনও ভিত্তি নেই। প্রত্যেকেই নিজেদের মত করে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তাদের জনপ্রিয়তা নেই বলেই এমন অভিযোগ তুলে আমাদের ইমেজ নষ্টের চেষ্টা করছেন।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২১
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।