ঢাকা, সোমবার, ২ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

সুষ্ঠু নির্বাচনের দাবিতে নোয়াখালীর সেই চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২১
সুষ্ঠু নির্বাচনের দাবিতে নোয়াখালীর সেই চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন

নোয়াখালী:  ‘কেন্দ্র দখল করলে আমরা করবো, জোর করে ভোট নিলে আমরা নেবো, কারণ আমরা সরকারের প্রতিনিধি! ইনশাআল্লাহ’ সম্প্রতি এমন একটি বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়।

এরপর নোয়াখালী সদর উপজেলার দাদপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আসন্ন ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী দেলোয়ার হোসেন দেলুর ওই ভিডিও নিয়ে বিভিন্ন মহলে শুরু হয় আলোচনা-সমালোচনা।

তবে তার বক্তব্যের খণ্ডিত (আংশিক) অংশ প্রচার করে প্রতিপক্ষ নির্বাচনে সুযোগ নেওয়ার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন তিনি।  সুষ্ঠু নির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন করে এর প্রতিবাদ জানান নৌকা প্রতীকের প্রার্থী দেলু।

মঙ্গলবার (০৭ ডিসেম্বর) দুপুরে স্থানীয় দাদপুর বাজারে নিজ নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলনে দেলু অভিযোগ করে বলেন, ‘আমার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী মো. মিজানুর রহমান শিপন নির্বাচনের মনোয়ন ঘোষণার পর থেকে তার সন্ত্রাসী বাহিনী দিয়ে আমি এবং আমার লোকজনকে বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছে। ভোটগ্রহণের দিন দুপুর ১২টার পর কেন্দ্র দখল করে ভোট নিয়ে যাবে বলেও সে ঘোষণা দিচ্ছে। ’

‘তার এমন বক্তব্যে সাধারণ ভোটাররা ভীত। ভোটারদের উৎসাহ দিতে ও ভয়ভীতি দূর করতে আমি তাদের নির্ভয়ে কেন্দ্রে আসতে বলি। আমরা ভোটারদের নিরাপত্তা দেবো বলেছিলাম। কেন্দ্র দখলের চিন্তা না করে একটি সুষ্ঠু নির্বাচনের জন্য কাজ করছি। অথচ আমার ওই বক্তব্যকে খণ্ডিত করে শিপন ও তার লোকজন বিভ্রান্তি সৃষ্টি করার চেষ্টা চালাচ্ছে। আমি এ ঘটনার প্রতিবাদ জানাচ্ছি। ’

তিনি বলেন, ‘শিপনের সন্ত্রাসী বাহিনী নির্বাচনী এলাকার বিভিন্ন স্থানে অস্ত্র মহড়া দিচ্ছে। আমি প্রশাসনের কাছে অনুরোধ করবো গত কয়েকটি ধাপে বেগমগঞ্জ, লক্ষীপুরসহ অন্যান্য স্থানে যেভাবে সুষ্ঠু ভোট হয়েছে, ঠিক সেভাবে যেন আমার দাদপুরেও ভোট হয়। ’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দাদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মতিন, যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আব্দুল্যাহ আল হারুন ও ৬নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য গোলাম রহমান মেম্বার।

আরও পড়ুন: কেন্দ্র দখল আমরা করবো, আমরা সরকারের প্রতিনিধি!

বাংলাদেশ সময়: ০০৩৯ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa