ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

বুধবারীবাজার ইউপি নির্বাচন স্থগিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
বুধবারীবাজার ইউপি নির্বাচন স্থগিত

সিলেট: সিলেট জেলার গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারের ২১ ইউনিয়নে ২৬ ডিসেম্বর ভোটের দিন ধার্য রেখেছে নির্বাচন কমিশন (ইসি)।

দুই উপজেলার মধ্যে গোলাগঞ্জে ১১টি ও বিয়ানীবাজার উপজেলায় ১০টি ইউনিয়নে নির্বাচন ও তফসিল অনুযায়ী বিভাগের ৮২টি ইউনিয়নে নির্বাচন হওয়া কথা।

তবে, জটিলতা দেখা দিয়েছে সিলেট জেলার গোলাপগঞ্জের একটি ইউনিয়নে। সীমানা সংক্রান্ত জটিলতার কারণে গোলাপগঞ্জ উপজেলার ৫ নম্বর বুধবারীবাজার ইউনিয়নে ২৬ ডিসেম্বর নির্বাচন স্থগিত করেছে ইসি।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ উপ সচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ২৬ ডিসেম্বর অনুষ্ঠিতব্য ৪র্থ ধাপের নির্বাচনে সিলেটের গোলাপগঞ্জ উপজেলার বুধবারীবাজার ইউনিয়ন নির্বাচন তফসিল থেকে বাদ দেওয়ার জন্য সিলেটের জেলা প্রশাসক, রিটার্নিং কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের চিঠি দিয়ে জানানো হয়েছে।

নির্বাচন কমিশনের তথ্যমতে, গোলাপগঞ্জের বুধবারীবাজার ইউনিয়নের বহরগ্রামের সিকন্দর আলীর ছেলে মো. এমদাদুর রহমান গত ৫ ডিসেম্বর পার্শ্ববর্তী আমুড়া ইউনিয়নের সঙ্গে বুধবারীবাজার ইউনিয়নের সীমানা জটিলতা নিয়ে স্থানীয়দের মধ্যে উত্তেজনা বিরাজমান সংক্রান্ত আবেদন করেন।

ঘটনা সরেজমিন তদন্ত করে খতিয়ে দেখে মতামত ও প্রতিবেদন জরুরিভিত্তিতে দাখিলে জেলা প্রশাসককে নির্দেশনা দেওয়া হয়েছে। এ কারণে ওই ইউনিয়নের নির্বাচন স্থগিত রাখার সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২১
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa