ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

প্রথম দিনে মেয়র পদে মনোনয়নপত্র নিলেন ৩ প্রার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২১
প্রথম দিনে মেয়র পদে মনোনয়নপত্র নিলেন ৩ প্রার্থী

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের মেয়র পদে প্রার্থী হতে মনোনয়ন বিক্রির প্রথম দিনে তিনজন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

রোববার (৫ ডিসেম্বর) দুপুরে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন।

তাদের একজন মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সাধারণ সম্পাদক এটিএম কামাল ও অন্যজন রাশেদ ফেরদৌস সোহেল মোল্লা।  

জেলা নির্বাচন কর্মকর্তা প্রতিভা বিশ্বাস বাংলানিউজকে বলেন, প্রথম দিনে তিনজন প্রার্থী মেয়র পদের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আগামীকাল থেকে কাউন্সিলর পদের জন্য মনোনয়ন পত্র বিক্রি শুরু হবে।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ১৫ ডিসেম্বর। ২০ ডিসেম্বর বাছাই, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৭ ডিসেম্বর। ভোটগ্রহণ ১৬ জানুয়ারি।  

২০১১ সালে সিটি করপোরেশন হিসেবে যাত্রা শুরুর পর এটি হচ্ছে তৃতীয় নির্বাচন। প্রথমবার ৯টি ওয়ার্ডে ইভিএমে, বাকিগুলোতে ব্যালট পেপারে ভোট হয়। ২০১৬ সালে সব কেন্দ্রে ব্যালট পেপারে এবং এবার ভোট হবে ইভিএমে। প্রথমবার নির্দলীয় প্রতীকে ভোট হয় এ সিটিতে। দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন চালুর পর এটি দ্বিতীয় নির্বাচন হতে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।