ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বিএনপি নেতার হাতে নৌকায় সিল মারা ২০ ব্যালট!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
বিএনপি নেতার হাতে নৌকায় সিল মারা ২০ ব্যালট! নৌকায় সিল মারা ব্যালট দেখাচ্ছেন বিএনপি নেতা

লালমনিরহাট: লালমনিরহাটের কালীগঞ্জে বিএনপি নেতার হাতে নৌকায় সিল মারা ‘ব্যালট পেপার’গুলো নিয়ে উভয় পক্ষের মধ্যে রশি টানাটানি চলছে। সবার প্রশ্ন, টয়লেটে কে রাখল এসব ব্যালট?

সোমবার (২৯ নভেম্বর) রাতে নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে ব্যালটগুলো দেখান কালীগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক চন্দ্রপুর ইউনিয়নের মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর আলম।

 

অপরদিকে ওই ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মাহাবুবর রহমানের দাবি, প্রতিপক্ষ নৌকার ভোট কমাতে গণনার সময় ব্যালটগুলো চুরি করে বাইরে ফেল দিয়েছে।

এর আগে রোববার (২৮ নভেম্বর) ইউপি নির্বাচনে চন্দ্রপুর ইউনিয়নে দুই প্রার্থী নয় হাজার ৮৪০ ভোট পেয়ে সমান অবস্থানে রয়েছেন। যার ফলে এ ইউনিয়নের নির্বাচনী ফলাফল স্থগিত করে নির্বাচন কমিশন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে চন্দ্রপুর ইউপি নির্বাচনে মোটরসাইকেল প্রতীকের প্রার্থী কালীগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক জাহাঙ্গীর আলম বলেন, নৌকার কর্মী সমর্থকরা নৌকায় সিল মারা কিছু ব্যালট ওই ইউনিয়নের গোসাইরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের টয়লেটে ফেলে রাখেন। সোমবার সকালে স্থানীয়রা ২০টি ভুয়া ব্যালট উদ্ধার করলে, সেগুলো আমার কাছে আসে। নৌকার কর্মীরা ভোট বাক্সে রাখার সময় না পেয়ে ব্যালটগুলো ফেলে রেখেছে। এভাবে ভুয়া ব্যালট দিয়ে নৌকার ভোট বাড়িয়ে সমান অবস্থানের ফলাফল তৈরি করে ফলাফল স্থগিত করা হয়। তাই আমি এ ইউনিয়নে পুনঃভোট দাবি করছি। এ সময় উদ্ধার হওয়া ২০টি ব্যালট দেখান বিএনপির এ নেতা।

চন্দ্রপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মাহাবুবর রহমান বাংলানিউজকে বলেন, স্থানীয় সমর্থকদের মাধ্যমে নৌকায় সিল মারা ব্যালটের বিষয়ে শুনেছি। এসব ব্যালট তাদের কাছে কেন? এটা তো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উদ্ধার করার কথা। তারা নৌকার ভোট কমাতে এসব ব্যালট চুরি করেছেন। তাদের কাছে থাকা ব্যালটগুলো উদ্ধার করে গণনায় সম্পৃক্ত করতে প্রশাসনকে মৌখিকভাবে অনুরোধ করেছি। আমি লিখিত অভিযোগ দায়ের করব।  

সংবাদ সম্মেলনে দেখানো নৌকায় সিল দেওয়া ব্যালটগুলো উদ্ধার করে ভোট গণনায় সম্পৃক্ত করে আমাকে বিজয়ী ঘোষণা করা হোক। একই সঙ্গে নৌকার সিল দেওয়া এসব ব্যালট তারা প্রশাসনকে না জানিয়ে নিজেদের জিম্মায় কেন রেখেছেন? এ বিষয়ে ন্যায় বিচার দাবি করেন নৌকার প্রার্থী মাহাবুবর রহমান।

বাংলাদেশ সময়: ১০১১ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।