ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

ব্রাহ্মণবাড়িয়ায় ১৮টিতে আ'লীগ, ১৬টিতে বিদ্রোহী ও স্বতন্ত্র জয়ী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
ব্রাহ্মণবাড়িয়ায় ১৮টিতে আ'লীগ, ১৬টিতে বিদ্রোহী ও স্বতন্ত্র জয়ী ...

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার তিন উপজেলার ৩৩ ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ১৮ ইউপিতে নৌকা ও ১৫ ইউপিতে বিদ্রোহী এবং একটিতে স্বতন্ত্র প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছে।

সরাইল উপজেলার ৯ ইউনিয়নের ৬টিতে বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীরা বিজয়ী হন। অন্যদিকে নৌকার জয় হয় কেবল দুটি ইউনিয়নে আর ১টিতে জয় পায় জাতীয় পার্টি।

নির্বাচিতরা হলেন সরাইল সদরে আব্দুল জব্বার (মোটরসাইকেল), পানিশ্বরে মোস্তাফিজুর রহমান মিস্টার (মোটরসাইকেল), পাকশিমুলে আবু কাউছার (আনারস), অরুয়াইলে মোশাররফ হোসেন (লাঙ্গল), চুন্টায় হুমায়ুন কবির (আনারস), কালিগচ্ছে সাঈদ হোসেন (মোটরসাইকেল), নোয়াগাওয়ে মনসুর আহমেদ (চশমা), শাহবাজপুরে খাইরুল হুদা চৌধুরী বাদল (নৌকা) ও শাহজাদাপুরে মোছাম্মত আসমা আক্তার (নৌকা)।

নবীনগর উপজেলার ১৩ ইউনিয়ন পরিষদের নির্বাচনে ৭ ইউপিতে বিদ্রোহী, একটিতে স্বতন্ত্র এবং ৫ ইউপিতে নৌকার প্রার্থী বিজয়ী হয়েছে। তবে বড়িকান্দি ইউনিয়নে নৌকার প্রার্থী মো. লুৎফর রহমান বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ায় রোববার ১২টি ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।  

এর ৭টিতে বেসরকারিভাবে নির্বাচিত হন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। এছাড়া স্বতন্ত্র থেকে একজন ও ৪টিতে নৌকা বিজয়ী হয়।

নির্বাচিতরা হলেন শ্যামগ্রাম ইউনিয়নে শামসুজ্জামান খান (নৌকা), বীরগাঁও ইউনিয়নে আনোয়ার হোসেন (নৌকা), ইব্রাহিমপুর ইউনিয়নে মো. আবু মুছা (নৌকা), সাতমোড়া ইউনিয়নে জসীম উদ্দিন আহম্মদ (নৌকা), নৌকার বিদ্রোহী রতনপুর ইউনিয়নে গোলাম মোস্তফা মারুফ (আনারস),  শ্রীরামপুর ইউনিয়নে জাকি উদ্দিন (ঘোড়া), রসুল্লাবাদ ইউনিয়নে খন্দকার মনির হোসেন (আনারস), নবীনগর পশ্চিম ইউনিয়নে নূর আলম (আনারস), সলিমগঞ্জ ইউনিয়নে আশিকুর রহমান সোহেল (আনারস), লাউর ফতেহপুর ইউনিয়নে মো. জাহাঙ্গীর আলম (ঘোড়া), জিনদপুর ইউনিয়নে রবিউল (আনারস) ও স্বতন্ত্র মোহাম্মদ হেলাল উদ্দিন (চশমা) প্রতীকে নির্বাচিত হন।

এছাড়া বাঞ্ছারামপুর উপজেলায় ১১টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ১১টিতেই নৌকা জয় পেয়েছে। তবে প্রার্থী না থাকায় আগেই বিনা প্রতিদ্বন্দ্বীতায় ৮ জন নির্বাচিত হওয়ায় রোববার ৩ ইউপিতে চেয়ারম্যান পদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এর সবগুলোতেই জয় পায় নৌকা। ইউনিয়নগুলোতে বেসরকারিভাবে নির্বাচিতরা হলেন বাঞ্ছারামপুর উত্তর ইউনিয়ন পরিষদে আব্দুর রহিম (নৌকা), ফরদাবাদ ইউনিয়নে মো. রশিদুল ইসলাম (নৌকা) ও তেজখালী ইউপিতে এ. কে. এম শহীদুল হক (নৌকা)।  

উল্লেখ্য, ২৮ নভেম্বর রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলার ৩ উপজেলার ৩৩ ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে নবীনগরের বীরগাঁও ও সরাইল সদরে ইভিএমএ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।  

বাংলাদেশ সময়: ১১০৯ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa