ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

রাত পোহালেই চরফ্যাশনের ৭ ইউপিতে ভোট

ছোটন সাহা, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
রাত পোহালেই চরফ্যাশনের ৭ ইউপিতে ভোট

ভোলা: রাত পোহালেই ভোলার চরফ্যাশন উপজেলার সাতটি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে।

রোববার (২৮ নভেম্বর) চরফ্যাশনের ওসমানগঞ্জ, আবদুল্লাহপুর, রসুলপুর, চর মানিকা, অধ্যক্ষ নজরুল নগর, কুকরি-মুকরি ও আবু বকরপুর ইউপি ভোট হচ্ছে।

ভোটকে কেন্দ্র করে নির্বাচনী এলাকায় বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ। কেন্দ্রগুলোতে ইতোমধ্যে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম।

তবে এসব ইউপির মধ্যে পাঁচটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। এর ফলে সাত ইউপিতে মেম্বার (সদস্য ও সংরক্ষিত সদস্য) পদে নির্বাচন হলেও চেয়ারম্যান পদে ভোট হবে দুই ইউনিয়নে। ইউনিয়ন দুটি হলো- কুকরি-মুকরি ও ওসমানগঞ্জ।

সাত ইউপিতে চেয়ারম্যান পদে চারজনসহ ২৫৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এসব ইউনিয়নে মোট ভোটার সংখ্যা এক লাখ ১১ হাজার ৬৩৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৮ হাজার ৩২৮ জন। নারী ভোটার ৫৩ হাজার ৩০৬ জন।

এদিকে সাত ইউপির ৬৯টি ভোটকেন্দ্রের মধ্যে ২৮টিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে জেলা নির্বাচন অফিস। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোর মধ্যে ওসমানগঞ্জে চারটি, আবদুল্লাহপুরে চারটি, রসুলপুরে তিনটি, চর মানিকায় সাতটি, অধ্যক্ষ নজরুল নগরে চারটি, কুকরি-মুকরিতে তিনটি এবং আবু বকরপুরে তিনটি কেন্দ্র রয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নির্বাচনী মাঠে থাকবে পুলিশ, র‌্যাব, বিজিবি ও কোস্টগার্ড সদস্যরা। এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, মোবাইল টিম ও স্টাইকিং ফোর্স থাকবে।

ভোলা জেলা নির্বাচন কর্মকর্তা আলাউদ্দিন আল মামুন বাংলানিউজকে বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে আমাদের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইতোমধ্যে কেন্দ্রগুলোতে নির্বাচনী সামগ্রী প্রেরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa