ঢাকা, সোমবার, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৮ আগস্ট ২০২২, ০৯ মহররম ১৪৪৪

নির্বাচন ও ইসি

নারায়ণগঞ্জ সিটি ভোটের সিদ্ধান্ত আগামী সপ্তাহে

সিনিয়র করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
নারায়ণগঞ্জ সিটি ভোটের সিদ্ধান্ত আগামী সপ্তাহে

ঢাকা: নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার বলেছেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে আগামী সপ্তাহে।

শনিবার (২৭ নভেম্বর) ৯০তম কমিশন বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

 

ইসি সচিব বলেন, আগামী সপ্তাহে আরেকটি কমিশন বৈঠক রয়েছে। সেই বৈঠকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে আলোচনা হবে। সেখানে সিদ্ধান্ত নেওয়া হবে কবে নির্বাচন।  

তিনি বলেন, আগামী ৩১ জানুয়ারির মধ্যে সব নির্বাচন সম্পন্ন করার হবে। নির্বাচন কমিশন এই সিদ্ধান্ত আগেই নিয়েছে।

সর্বশেষ নারায়ণগঞ্জ সিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ২০১৬ সালের ২২ ডিসেম্বর। আর শপথ নেওয়ার পর নির্বাচিত করপোরেশনের প্রথম সভা অনুষ্ঠিত হয় ২০১৭ সালের ৮ ফেব্রুয়ারি।

সিটি করপোরেশন আইন অনুযায়ী, নির্বাচিত করপোরেশনের মেয়াদকাল হচ্ছে প্রথম সভা থেকে পরবর্তী পাঁচ বছর। আর ভোট করতে হয় মেয়াদ শেষ হওয়ার পূর্বের ১৮০ দিনের মধ্যে।

এ হিসেবে নারায়ণগঞ্জ সিটির পাঁচ বছর মেয়াদ পূর্ণ হবে ২০২২ সালের ৭ ফেব্রুয়ারি। ভোট করতে হবে তার আগের ১৮০ দিন অর্থাৎ চলতি বছরের ১১ আগস্ট থেকে আগামী বছরের ৭ ফেব্রুয়ারির মধ্যে। ফলে ইতিমধ্যে এই সিটি নির্বাচনের সময় গণনা শুরু হয়ে গেছে।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
ইইউডি/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa