ঢাকা, মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

ভোটের আগে সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীর মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২১
ভোটের আগে সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীর মৃত্যু মেনেকা বেগম

কুড়িগ্রাম: কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলায় তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণের নয় দিন আগে কচাকাটা ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী মেনেকা বেগমের আকস্মিক মৃত্যু হয়েছে।

শুক্রবার (১৯ নভেম্বর) সকালে নিজ বাড়িতে ভাত খাওয়ার সময় তার মৃত্যু হয়।

মেনেকা বেগম কচাকাটা ইউনিয়নের ছাটবাড়ি গ্রামের গোলাপ উদ্দিনের স্ত্রী। তিনি বক প্রতীক নিয়ে কচাকাটা ইউনিয়নের ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছিলেন।

মেনেকা বেগমের স্বামী গোলাপ উদ্দিন জানান, নির্বাচনে প্রতীক পাওয়ার পর থেকে দিন-রাত নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছিলেন মেনেকা বেগম। শুক্রবারও প্রচারণায় বের হওয়ার প্রস্তুতি শেষে তাড়াহুড়ো করে ভাত খেতে গিয়ে আকস্মিকভাবে তার মৃত্যু হয়।

রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শাহাদৎ হোসেন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী মেনেকা বেগমের মৃত্যুতে সংরক্ষিত ওই পদে নির্বাচন অনুষ্ঠানে আইনত কোনো বাধা নেই। ইউপি নির্বাচনে সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে কোনো প্রার্থীর মৃত্যুর পর দুইয়ের অধিক প্রার্থীর প্রতিদ্বন্দ্বিতা নিশ্চিত হলে নির্বাচন অনুষ্ঠানে আইনত বাধা থাকে না। আরও চারজন প্রার্থী থাকায় ২৮ নভেম্বর যথানিয়মে ওই পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২১
এফইএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa