ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারি ২০২২, ২৪ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

রামগঞ্জ ও রায়পুরে ৭ প্রার্থীর জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
রামগঞ্জ ও রায়পুরে ৭ প্রার্থীর জরিমানা

লক্ষ্মীপুর: ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে লক্ষ্মীপুরের রামগঞ্জে তিন প্রার্থীকে ৩০ হাজার টাকা ও রায়পুরে চার প্রার্থীকে ৪০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

তাদের মধ্যে রামগঞ্জের দুইজন চেয়ারম্যান প্রার্থী ও একজন ইউপি সদস্য পদ প্রার্থী এবং রায়পুরের চারজনই ইউপি সদস্য প্রার্থী।

বুধবার (১৭ নভেম্বর) বিকেলে রামগঞ্জ এবং বিকেলে ও রাতে রায়পুরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ অভিযান চালানো হয়।

রামগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাহবুবুর রহমান বাংলানিউজকে বলেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে আচরণবিধি প্রতিপালন নিশ্চিত করতে উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের দুইজন চেয়ারম্যান প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় ১০ হাজার টাকা করে ২০ হাজার ও কাঞ্চনপুর ইউপি নির্বাচনে একজন সাধারণ সদস্য প্রার্থীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। কিছু প্রার্থীকে সতর্ক করা হয় এসময়। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার নিমিত্তে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে।

এদিকে সড়ক পরিবহন আইনে তিন মোটরসাইকেলের আরোহীকে আড়াই হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাপ্তি চাকমা।

রায়পুর ইউএনও’র অফিসিয়াল ফেসবুক পেজে এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, বুধবার রায়পুর উপজেলার ৪ নং সোনাপুর ইউনিয়নে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে চার সদস্য প্রার্থীকে সর্বমোট ৪০ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়।

এছাড়া ৩০ মোটরসাইকেলের আরোহীকে পৃথক মামলায় ২১ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট অঞ্জন দাশ এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল।  

রায়পুরে মোট ৩৪টি মামলায় সর্বমোট ৬১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয় বলে ফেসবুকে দেওয়া এক বিজ্ঞপ্তিতে নিশ্চিত করা হয়।

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আগামী ২৮ নভেম্বর লক্ষ্মীপুরের রামগঞ্জ ও রায়পুরের ১০টি করে মোট ২০টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa