ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

ইউপি, পৌর, কুমিল্লা-৭ ভোটের বৈঠক বৃহস্পতিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২১
ইউপি, পৌর, কুমিল্লা-৭ ভোটের বৈঠক বৃহস্পতিবার

ঢাকা: আগামী ডিসেম্বরের মধ্যে দেশের সব ইউনিয়ন পরিষদ (ইউপি), সব উপ-নির্বাচনসহ অন্যান্য স্থানীয় সরকার নির্বাচন সম্পন্ন করবে নির্বাচন কমিশন (ইসি)। এই লক্ষ্যে বৃহস্পতিবার (০২ সেপ্টেম্বর) বিকেলে কমিশন বৈঠকে বসছে সংস্থাটি।


 
৮৫-তম কমিশন বৈঠকটি ইসির সভাকক্ষে অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।
 
বৈঠকে ঝুলে থাকা ১৬৭টি ইউপি নির্বাচন, দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন, নয়টি পৌরসভা নির্বাচন ও কুমিল্লা-৭ আসনের উপ-নির্বাচনের তারিখ নির্ধারণ হতে পারে।
 
গত ২৩ আগস্ট কমিশন সভা শেষে ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার জানিয়েছিলেন, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে বৈঠক করে স্থানীয় সরকারের নির্বাচনগুলোর তারিখ নির্ধারণ করা হবে।
 
তিনি বলেছিলেন, দেশের সাড়ে চার হাজার ইউনিয়ন পরিষদের মধ্যে আমরা মাত্র ২০৪টিতে ভোটগ্রহণ করতে পেরেছি। আজকে কমিশন সভায় সিদ্ধান্ত হয়েছে যে, আগামী ডিসেম্বরের মধ্যে চার হাজার মতো ইউনিয়ন, নারারণগঞ্জ সিটি করপোরেশন, পৌরসভা, কমিল্লা-৭ শূন্য আসনে উপনির্বাচন, জেলা পরিষদসহ অন্যান্য নির্বাচন করার সিদ্ধান্ত হয়েছে। সেপ্টম্বরের প্রথম সপ্তাহে কমিশন সভায় কোনটার নির্বাচন কবে দেওয়া হবে সেই বিষয়ে আলোচনা করা হবে।

** ডিসেম্বরের মধ্যে সব ইউপি নির্বাচন

বাংলাদেশ সময়: ২৩১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২১
ইইউডি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa