ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

করোনায় ইসির আরেক কর্মীর মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০২১
করোনায় ইসির আরেক কর্মীর মৃত্যু

ঢাকা: করোনায় আক্রান্ত হয়ে মোহাম্মদ এনামুল হক (৪৪) নামে নির্বাচন কমিশনের (ইসি) এক কর্মীর মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ছয়।

রোববার (২৫ জুলাই) এক শোক বার্তায় ইসির জনসংযোগ শাখার সহকারী পরিচালক আশাদুক এ তথ্য জানান।

এতে উল্লেখ করা হয়- কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাচন অফিসে কর্মরত অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক মােহাম্মদ এনামুল হক রোববার সকাল সাড়ে ১০ টায় করােনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।  

মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ পুত্র ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার বয়স হয়েছিল ৪৪ বছর।

মােহাম্মদ এনামুল হকের মৃত্যুতে নির্বাচন কমিশন সচিবালয়ের কর্মকর্তা/কর্মচারীরা গভীর শােক প্রকাশ করে এবং তার মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত ইসিতে ছয়জন মারা গেছেন। তাদের মধ্যে ২০২০ সালে নারায়নগঞ্জ বন্দর থানায় কর্মরত সাবেক উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাইবুর ও ঝিনাইদহের কালিগঞ্জের অফিস সহায়ক মো. বাবলুর করিম মারা গেছেন। ২০২১ সালে মারা গেছেন মৌলভীবাজারের রাজনগর উপজেলার সাবেক নির্বাচন কর্মকর্তা আলিফ লায়লা, চট্টগ্রামের সাবেক জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা মো. আতাউর রহমান এবং পটুয়াখালীর কলাপাড়ার সাবেক অফিস সহায়ক শহিদুল ইসলাম।

এ পর্যন্ত ইসির অন্তত ১৫৮ জন কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৭১ জন। অন্যরা চিকিৎসা নিচ্ছেন।

সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন রাজশাহীতে কর্মরতরা, ৩৫ জন। সবচেয়ে কম, সাতজন করে আক্রান্ত হয়েছেন ঢাকা ও ফরিদপুর, খুলনায় ২৬ জন, সিলেটে ১১ জন, চট্টগ্রামে ১৩ জন, কুমিল্লায় ১১ জন, বরিশালে ১২ জন এবং রংপুরে ১০ জন আক্রান্ত হয়েছেন।

নির্বাচন কমিশন জরুরি ভিত্তিতে করোনার শুরু থেকেই মাঠ পর্যায়ে সেবা অব্যাহত রেখেছে। তবে, এ সংস্থাটির কর্মরতদের কেউ করোনায় ক্ষতিগ্রস্ত হলে সরকারি প্রণোদনা বা অনুদান দেওয়ার কোনো উদ্যোগ নেই।

কল্যাণ সমিতি ও কর্মকর্তাদের অ্যাসোসিয়েশন থেকে আর্থিক সহায়তার একটা উদ্যোগ নেওয়া হয়েছে, যে তহবিল দু'টো ইসিতে কর্মরতদের নিজেদের টাকায় গড়া।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, জুলাই ২৫, ২০২১
ইইউডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।