ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

সুজানগর পৌরভোটে নির্বাচিতদের গেজেট প্রকাশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২১
সুজানগর পৌরভোটে নির্বাচিতদের গেজেট প্রকাশ

ঢাকা: নানা আইনি জটিলতা কাটিয়ে অনুষ্ঠিত পাবনার সুজানগর পৌরসভা নির্বাচনে বিজয়ীদের গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

গত ৪ এপ্রিল এ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

এতে মেয়র পদে নির্বাচিত হন আওয়ামী লীগের প্রার্থী মো. রেজাউল করিম।

এছাড়া সাধারণ নয়টি সদস্য পদ ও তিনটি সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে নির্বাচিত গেজেটও প্রকাশ করা হয়েছে।

ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান বলেন, গেজেট ইতোমধ্যে বিজি প্রেসে গত ১২ এপ্রিলের তারিখে ছাপানো হয়েছে। সেটাকেই গেজেট প্রকাশের তারিখ ধরে এখন নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের ব্যয়ের হিসাব জমা দিতে হবে।

নির্বাচনের ফলাফল সরকারি গেজেটে প্রকাশের ৩০ দিনের মধ্যে রিটার্নিং কর্মকর্তার কাছে ব্যয়ের তথ্য দাখিল করতে প্রার্থীদের বাধ্যবাধকতাও দিয়েছে ইসি।

প্রার্থীর পেশা থেকে আয়, বাবা-মা, ছেলে-মেয়ে, স্বামী-স্ত্রী আর ভাই-বোন (অন্য কোনো ব্যক্তির কাছ থেকে ধার বা ঋণ নেওয়া যাবে না) থেকে ধার বা ঋণ হবে আয়ে উৎস। তবে কোনো সংস্থা বা প্রতিষ্ঠান প্রার্থীকে স্বেচ্ছা প্রদত্ত দান করতে পারবে।

প্রার্থীকে ব্যয়ও করতে হয় আইনে নির্ধারিত পন্থায়। এক্ষেত্রে প্রার্থী বা তার এজেন্ট নির্বাচনী প্রচার ও ব্যক্তিগত খাতে ব্যয় করতে পারেন একটি নির্দিষ্ট ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে। ব্যয়ের ক্ষেত্রে প্রতিদিনের হিসাব জমা দিতে হয়।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২১
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।