ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

লালমনিরহাটে মেয়র হলেন যুবলীগের বহিষ্কৃত বিদ্রোহী স্বপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
লালমনিরহাটে মেয়র হলেন যুবলীগের বহিষ্কৃত বিদ্রোহী স্বপন

লালমনিরহাট: লালমনিরহাট পৌরসভা নির্বাচনে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী) রেজাউল করিম স্বপন। দলের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় সম্প্রতি আওয়ামী যুবলীগ থেকে তাকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

 

নারিকেল গাছ প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১১ হাজার ৩৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পৌর আওয়ামী লীগের সভাপতি মোফাজ্জল হোসেন নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৯ হাজার ৫৫ ভোট।

রোববার (১৪ ফেব্রুয়ারি) রাত ৮টায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

লালমনিরহাট পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত মোশারফ হোসেন রানা ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৫ হাজার ১০৮ ভোট এবং জাতীয় পার্টি মনোনীত এসএম ওয়াহেদুল হাসান সেনা লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন এক হাজার ১৭১ ভোট।  

লালমনিরহাট পৌরসভা নির্বাচনে ১৮টি কেন্দ্রে মোট ভোটার ছিল ৪৭ হাজার ৭৬৯। প্রথমবারের মত ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হয়।

এদিকে পাটগ্রাম পৌরসভা নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে বিজয় অর্জন করেছেন  আওয়ামী লীগ মনোনীত রাশেদুল ইসলাম সুইট। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১২ হাজার ৬১১ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত  মোস্তফা সালাউজ্জামান ওপেল ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ২৫১ ভোট।

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa