ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

চাটখিল পৌরসভার মেয়র নিজাম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
চাটখিল পৌরসভার মেয়র নিজাম

নোয়াখালী: নোয়াখালীর চাটখিল পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ভিপি নিজাম উদ্দিন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

রোববার (১৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টায় ফলাফলের বিষয়টি নিশ্চিত করেন জেলা নির্বাচন ও রির্টানিং কর্মকর্তা মোহাম্মদ রবিউল আলম।

তিনি জানান, চাটখিল পৌরসভার ১০টি কেন্দ্রের প্রাপ্ত ভোটে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ভিপি নিজাম উদ্দিন ১১ হাজার ৪৭৮ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী মোস্তফা কামাল পেয়েছেন ২ হাজার ৯৬১ ভোট।

প্রসঙ্গত, এই প্রথম চাটখিল পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিসহ মেয়র পদে প্রার্থী ৬ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪৮ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জনসহ মোট ৬৪ জন প্রার্থী একে অন্যের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বীতা করেন। চাটখিল পৌরসভায় ১০ কেন্দ্রে মোট ভোটার ২৪ হাজার ৯৩৬ জন। এর মধ্যে নারী ভোটার ১২ হাজার ৪৫১ জন, পুরুষ ভোটার ১২ হাজার ৪৮৫ জন।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa